আগামী সপ্তাহেই শাহ-মমতা বৈঠক, নবান্নে পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখোমুখি স্বরাষ্ট্রমন্ত্রী

আগামী ৫ নভেম্বর নবান্নে ইস্টার্ন জোনাল কাউন্সিলের নিরাপত্তা পরিষদের বৈঠক। বৈঠকে মুখোমুখি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপস্থিত থাকবেন আরও চার রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। 

Web Desk - ANB | Published : Oct 26, 2022 4:50 AM IST

আগামী সপ্তাহেই মুখোমুখি মমতা-অমিত শাহ। পূর্বাঞ্চলীয় নিরাপত্তা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আগামী ৫ নভেম্বর এই ইস্যু নিয়ে বৈঠকের জন্য কলকাতা আসছেন অমিত শাহ। সূত্রের খবর, গোরু পাচার থেকে শুরু করে অনুপ্রবেশ জাতীয় একাধিক অভিযোগ উঠছে রাজ্য সরকারের বিরুদ্ধে। সেই সমস্যার সুরাহা করতেই এই বৈঠক। শুধু বাংলা নয় বৈঠকে উপস্থিত থাকবে আরও চার রাজ্যের মুখ্যমন্ত্রী। উল্লেখ্য এই চারটি রাজ্যই অবিজেপি শাসিত। 

আগামী ৫ নভেম্বর নবান্নে ইস্টার্ন জোনাল কাউন্সিলের নিরাপত্তা পরিষদের বৈঠক। বৈঠকে মুখোমুখি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপস্থিত থাকবেন আরও চার রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। এর মধ্যে থাকছে বিহার, ঝাড়খণ্ড, ওডিশা ও সিকিমের মুখ্যমন্ত্রী। মূলত পূর্বাঞ্চলীয় নিরাপত্তার বিষয় নিয়েই এই বৈঠক বলে জানা যাচ্ছে।

সম্প্রতি সীমান্তবর্তী এলাকায় অনুপ্রবেশ গোরু পাচার ইত্যাদি নানা ঘটনাকে ঘিরে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গোটা ঘটনার জন্যই মূলত আঙুল উঠছে রাজ্য সরকারের দিকে। যদিও বিরোধীদের অভিযোগ খারিজ করে পালটা কেন্দ্রীয় সীমান্তরক্ষী বাহিনী BSF-এর দিকেই আঙুল তোলে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর প্রশ্ন, কেন্দ্রীয় বাহিনী সীমান্তে মোতায়েন থাকা সত্ত্বেও কী ভাবে গোরু পাচার হচ্ছে? অভিযোগ পালটা অভিযোগ ঘিরে উত্তপ্ত রাজ্য রাজনীতি। এবার এই ইস্যুতে পূর্বাঞ্চলের নিরাপত্তা নিয়ে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে কলকাতায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী। আরও চার রাজ্যের মুখ্যমন্ত্রী বৈঠকে উপস্থিত থাকলেও বাংলার সামগ্রিক পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলাদাভাবে বৈঠকও করতে পারেন অমিত শাহ বলে সূত্র মারফত খবর। যদিও এবিষয় নবান্ন সূত্রে এখনও কিছু জানান হয়নি। 
 

আরও পড়ুন - 

বাড়ির কালীপুজোর তীব্র ব্যস্ততার মধ্যেও সিতরাং নিয়ে সতর্ক মুখ্যমন্ত্রী মমতা, সাবধানে থাকার পরামর্শ দিলেন

বাড়ির কালীপুজোয় আটপৌরে শাড়ি পরে ভোগ রান্নায় ব্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মধ্যরাতে বাংলার উপকূল পার হবে সিতরাং,রীতিমত গতি বাড়িয়ে এগিয়ে আসছে ঘূর্ণিঝড়

Read more Articles on
Share this article
click me!