'রাজ্য পুলিশ নয় পঞ্চায়েত ভোট করাতে হবে কেন্দ্রীয় বাহিনী দিয়ে', সুকান্ত-দিলীপের পর একই সুর শুভেন্দুর গলায়

সম্ভবত আগামী বছরের মার্চ-এপ্রিল মাসের মধ্যেই রাজ্যে অনুষ্ঠিত হবে পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যেই শুরু হয়েছে তার প্রস্তুতিও। তার আগেই নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর দাবি পদ্ম শিবিরের তরফে। এই প্রসঙ্গে আগেই সরব হয়েছে বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার।
 

Web Desk - ANB | Published : Oct 26, 2022 2:34 AM IST / Updated: Oct 26 2022, 08:11 AM IST

রাজ্য পুলিশ নয় পঞ্চায়েত ভোট করানো হোক কেন্দ্রীয় বাহিনীর তত্তাবধানে, পদ্ম শিবিরে বারবারই শোনা যাচ্ছে এই দাবি। এবার সেই সুরে সুর মিলিয়ে আদাতের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর আগে সেন্ট্রাল ফোর্স দিয়ে পঞ্চায়েত নির্বাচন করানোর দাবি তুলেছিলে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। এবার সেদিকে ঝোল টেনে শুভেন্দু অধিকারী বললেন, "পঞ্চায়েত ভোটও রাজ্য পুলিশ দিয়ে করানোর উদ্যোগ নেওয়া হলে প্রতিবাদ তো হব এই, আদালতের দ্বারস্থও হবো আমরা।" 

সম্ভবত আগামী বছরের মার্চ-এপ্রিল মাসের মধ্যেই রাজ্যে অনুষ্ঠিত হবে পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যেই শুরু হয়েছে তার প্রস্তুতিও। তার আগেই নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর দাবি পদ্ম শিবিরের তরফে। এই প্রসঙ্গে আগেই সরব হয়েছে বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার। এবার এই ইস্যুতে সুর চড়ালেন শুভেন্দু অধিকারীও। তাঁর কথায়, ""পঞ্চায়েত ভোটও রাজ্য পুলিশ দিয়ে করানোর উদ্যোগ নেওয়া হলে প্রতিবাদ তো হব এই, আদালতের দ্বারস্থও হবো আমরা।" পাশাপাশি রাজ্য সরকারকে বিঁধে বিরোধী দলনেতা বললেন, "বিগত পুরনির্বাচন রাজ্যপুলিশকে দিয়ে করানোর কী ফল হয়েছে তা সবাই দেখেছে। পুরসভার ভোটে শাসক দল তৃণমূল কংগ্রেস ভোট লুঠ করে ক্ষমতায় এসেছে। আমাদের দাবি থাকবে, শান্তিপূর্ণ ও অবাধ পঞ্চায়েত ভোট কেন্দ্রীয় বাহিনীর তত্ত্বাবধানেই করার।" 

একই দাবি বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারেরও। "সব বুথে লড়াই হবে। আদালতে লড়াই হবে। রাজনীতির ময়দানেও লড়াই হবে", হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের। পাশাপাশি তিনি আরও বলেছেন, "রাজ্যের আইন-শৃঙ্খলার যা পরিস্থিতি তাতে কেন্দ্রীয় বাহিনী ছাড়া বাংলায় কোনও ভোট হওয়াই উচিৎ নয়। পঞ্চায়েতে যদি সরকার রাজ্য পুলিশ দিয়ে ভোট করাতে চায় তাহলে আমরা আদালতে যাব।" "ফলাফল ফ্যাক্টর নয়, তৃণমূল কংগ্রেসের তরফে অশান্তি ও  হিংসা আটকানোর লক্ষ্যেই পঞ্চায়েত ভোটে সেন্ট্রাল ফোর্সের প্রয়োজন রয়েছে", সংযোজন সুকান্তর। 

শুধু সুকান্ত-শুভেন্দু নয় একই সুর বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের গলাতেও। তাঁর কথায়, এ রাজ্যে কোনও নির্বাচনই অবাধ ও শান্তিপূর্ণ করতে দেয় না শাসকদল। অবাধ নির্বাচন হলে তৃণমূল জিততে পারবে না। তাই পঞ্চায়েত ভোট রাজ্য পুলিশ নয়, কেন্দ্রীয় বাহিনী দিয়েই করানোর দাবি জানাচ্ছি আমরা।" বললেন দিলীপ।  

আরও পড়ুন - 

বাড়ির কালীপুজোর তীব্র ব্যস্ততার মধ্যেও সিতরাং নিয়ে সতর্ক মুখ্যমন্ত্রী মমতা, সাবধানে থাকার পরামর্শ দিলেন

বাড়ির কালীপুজোয় আটপৌরে শাড়ি পরে ভোগ রান্নায় ব্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মধ্যরাতে বাংলার উপকূল পার হবে সিতরাং,রীতিমত গতি বাড়িয়ে এগিয়ে আসছে ঘূর্ণিঝড়

 

Read more Articles on
Share this article
click me!