'প্রথম থেকে তৃণমূল করলেই মিলবে টিকিট', ইডি-সিবিআই নিয়েও তোপ অভিষেকের

শনিবার হলদিয়ার শ্রমিক সভা থেকে বিজেপি এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে একহাত নিলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়।  এদিন দলবদলুদের জন্যও রাখলেন কড়া বার্তা তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়।  

Web Desk - ANB | Published : May 28, 2022 11:47 AM IST / Updated: May 28 2022, 05:20 PM IST

শনিবার হলদিয়ার শ্রমিক সভা থেকে বিজেপি এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে একহাত নিলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। উল্লেখ্য, এদিন হলদিয়ায় মেগাসভা করেন অভিষেক। মূলত শুক্রবার থেকে হলদিয়ায় শুরু হয়েছে বৃহৎ শ্রমিক সমাবেশ। রাজনৈতিক মহলের মতে হলদিয়া বাছাই গুরুত্বপূর্ণ। শুভেন্দু খাসতালুকে শ্রমিক সমাবেশ প্রধানবক্তা ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তবে এদিন দলবদলুদের জন্যও রাখলেন কড়া বার্তা তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। এদিন তিনি ইডি ও সিবিআই প্রসঙ্গ তুলে বিজেপিকে আক্রমণ করেছেন।

'অন্য দল থেকে যারা এসেছেন, তাঁরা আর ছড়ি ঘোরাতে পারবেন না'

এদিন অভিষেক দলবদলুদেরও ওই সভা থেকে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, 'অন্য দল থেকে যারা এসেছেন, তাঁরা আর ছড়ি ঘোরাতে পারবেন না।চাটার্ড অব ডিম্যান্ডে থাকবেন।  যারা প্রথম থেকে তৃণমূল করেন, তাঁরাই টিকিট পাবেন।আগামী ভোটে দলবদলু টিকিট পাবেন না। মানুষের দাবি নিয়ে নেতারা পথে নামুন।' তিনি এদিন আরও বলেন, 'অনুগামী সেজে কারা আমাদের দলটাকে বারোটা বাজাচ্ছেন, সেটা জানি। সভায় আসার সময়ও ৪ থেকে ৫ জনকে চিহ্নিত করেছি। আমার কাছে সব খবর থাকে।' আর অন্যদল থেকে যারা এসেছেন, তাঁরা আর এই দলে এসে গাজোয়ারি করতে পারবে না বলেই ইঙ্গিত দেন তৃণমূলের যুবরাজ। প্রসঙ্গত, একুশের বিধানসভার পরে অনেক কিছু অদলবদল হয়েছে। তারমধ্য়ে অন্যতম দলত্যাগী তৃণমূলীদের অনেকেই এখন ভিনরাজ্যের সংগঠনের দায়িত্বে রয়েছেন। এদিকে একসময় যিনি ছিলেন বাংলারই মন্ত্রী। সব মিলিয়ে বিজেপির ডবল ইঞ্জিন সরকারই আসতে চলেছে ভেবে যারা একুশে দল ছেড়েছিল এবং পরে চাপের মুখে পড়ে ফেরৎ এসেছে, তাঁদের উদ্যেশ্যেই এদিন একহাত নিলেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, ভোট পরবর্তী হিংসা তুলে মমতাকে নিশানা যোগীর, পাল্টা 'প্রয়াগরাজ'-কে সামনে দাঁড় করালেন কুণাল

আরও পড়ুন, শুধুই মন্ত্রী কন্যা নন, 'পরেশের পরিবারে চাকরি পেয়েছে আরও ২৫ জন', এসএসসিকাণ্ডে বিস্ফোরক বিজেপি

' আমার দিকে ইডি-সিবিআই লাগিয়ে দিয়েছে'

অপরদিকে, তিনি বলেছেন, 'আমার দিকে ইডি-সিবিআই লাগিয়ে দিয়েছে। দিল্লিতে দুবার আমার মাথা হেট করে দিয়েছ। আমিও তোমার দুবার মাথা হেঁট করে দিয়েছি। বিজেপির দুই জন তৃণমূলে যোগ দিয়েছে। এখন দরজা খুললে পুরো দলটাই উঠে যাবে।' প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে কয়লাপাচারকাণ্ডে অভিষেক ও তার স্ত্রী রুজিরাকে একাধিকবার দিল্লিতে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মূলত ইডির, তদন্তাকারী অফিসারদের দাবি, কয়লাকাণ্ডের তদন্তে নেমে তাঁরা জানতে পেরেছে, মূল অভিযুক্ত অনুপ মাঝির বেআইনি কয়লা পাচারের টাকা অভিষেকের স্ত্রী রুজিরা এবং শ্যালিকার অ্যাকাউন্টে গিয়েছে। তদন্তকারী সংস্থাকে কলকাতায় জেরার আবদন জানালেও অভিষেকের আবাদনে ইডি রাজি হয়নি। এরপরেই কলকাতায় ইডির জেরার মুখোমুখি হতে চেয়ে দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হন তৃণমূল সাংসদ। অভিষেককে কেন কলকাতায় জেরা করা হচ্ছে না, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি-কে এবার সরাসরি প্রশ্ন করে সুপ্রিম কোর্ট।  আর এবার কয়লাপাচার মামলায় অভিষেককে কলকাতায় জিজ্ঞেস করুক ইডি, ইতিমধ্যেই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন, 'মমতার সরকারের ৫ বছর পূরণ হবে না, ২০২৪ সালেই বিধানসভা ভোট', তোপ শুভেন্দুর, পালটা কুণাল

Read more Articles on
Share this article
click me!