ঘুমন্ত অবস্থায় সাপের ছোবল, ওঝার কেরামতিতে তরতাজা যুবকের মৃত্যু

  • ফের কুসংস্কারের জেরে মৃত্যু হল যুবকের
  • পুরুলিয়া সাপের ছোবলে অসুস্থ হয় যুবক
  • চিকিৎসার বদলে চলল ওঝার ঝাড়ফুঁক
  • ২০ বছরের তরতাজা ছেলের মৃত্যুতে শোকাহত গ্রাম
     

Asianet News Bangla | Published : Aug 27, 2020 1:27 PM IST / Updated: Aug 27 2020, 08:42 PM IST

কুসংস্কারের অন্ধকারে আবারও এক যুবকের মৃত্য হল পুরুলিয়ায়। সাপের কামড়ে অসুস্থ যুবককে হাসপাতালে না নিয়ে গিয়ে ওঝার কাছে নিয়ে যায়। ওঝার কেরামতির কারনে মৃত্যু হল বাগুমুণ্ডির বছর কুড়ির যুবকের।

আরও পড়ুন-অল্প বৃষ্টিতেই হাঁটুজল, পুর পরিষেবা নিয়ে ক্ষোভ শহরবাসীর

জানাগেছে, বুধবার ভোররাতে সাপের কামড়ে অসুস্থ হন রমেশ প্রামানিক নামে ওই যুবক। পরিবারের লোকেরা প্রথমে তাঁকে হাসপাতালে না নিয়ে গিয়ে স্থানীয় একজন ওঝার কাছে নিয়ে যায় বলে অভিযোগ। এরপরই দীর্ঘক্ষণ ধরে ঝাঁড়ফুঁক শুরু করে ওই ওঝা। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে পরিবার।

আরও পড়ুন-ফতোয়া কমিটিতে তিন তৃণমূল নেতার নাম, মুর্শিদাবাদের ঘটনা ঘিরে বিতর্ক রাজ্য়ে

ঘটনাটি ঝাড়খন্ড লাগোয়া তন্তুড়ি-সুইসা গ্রামে। অসুস্থ যুবককে ঝাড়খন্ডের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। সেখানেও অবস্থার পরিবর্তন না হওয়ায় ১০০ কিলোমিটার দূরে পুরুলিয়া দেবেন মাহাতো হাসপাতালে নিয়ে যায় পরিবার। তখন অনেকটা সময় পেরিয়ে গিয়েছে। হাসপাতালে নিয়ে গেলে রমেশকে মৃত বলে ঘোষণা করে চিকিৎসকরা।

আরও পড়ুন-বাঁশ উঁচিয়ে মহিলাদের মারছেন তৃণমূল নেতা, গড়বেতার ছবি ভাইরাল হতেই গ্রেফতার দাপুটে

সাপের কামড়ে যুবকের মৃত্যুর কারন নিয়ে এলাকার বিশিষ্ট সমাজসেবী পবন মাছুয়ার জানান, প্রযুক্তির যুগে আজও কিছু কিছু গ্রামের মানুষ ঝাড়ফুঁকেই বিশ্বাস করেন। সেকারণে আজ এই পরিণতি। সাপের কামড়ের পর চিকিৎসা করালে আজ হয়তো বেঁচে যেত ওই যুবক।

Share this article
click me!