হরিয়ানা ও মহারাষ্ট্রে  বিধানসভা নির্বাচনে সকাল সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে গিয়েছে। ভোটগ্রহণ পর্ব চলবে সন্ধ্যা ছটা পর্যন্ত।হরিয়ানার বিধানসভা নির্বাচনে ৯০টি কেন্দ্রে ১,১৬৯ প্রার্থী দাঁড়িয়েছেন।  হরিয়ানায় দুপুর একটা পর্যন্ত ভোট পড়েছে ৩৩.৪৬ শতাংশ। অন্য দিকে মধ্যপ্রদেশে  দুপুর একটা পর্যন্ত ভোট পড়েছে ২২.৭৯ শতাংশ।  


মহারাষ্ট্রে ৮.৯ কোটির বেশি ভোটার ৩,২৩৯ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন। পাশাপাশি হরিয়ানায় ১.৮ কোটির বেশি ভোটার ১,১৬৯ জন প্রার্থীর ভাগ্য আজ নির্ধারণ করতে চলেছেন।  ছত্তিশগড়ের মাওবাদী অধ্যুষিত চিত্রকোট বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। এছাড়াও গুজরাতের ছয়টি বিধানসভা কেন্দ্রে সোমবার উপনির্বাচন শুরু হয়ে গিয়েছে। নির্বাচন শুরু হওয়ার আগে আদিত্য ঠাকরে সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দেন বলে জানা গিয়েছে। তেলেঙ্গানায় একটি বিধানসভা নির্বাচন কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। সারা দেশ জুড়ে ৫৩টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। 

সকালের দিকে মুম্বইয়ের বান্দ্রা অঞ্চলে ভোট দেওয়ার জন্য লম্বা লাইন দেখতে পাওয়া যায়। এছাড়াও মহারাষ্ট্র ও হরিয়ানার বিভিন্ন অঞ্চলে সাধারণ মানুষকে ভোট দেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় সকালে। কিন্তু সময় যত বেড়ে  ভোট দেওয়ার লাইন তত পাতলা হতে শুরু করেছে।  দুপুর একটা পর্যন্ত  ভোট পড়ার হারে  তাই নিশানা করছে। সকালের দিকে রাজনীতিবিদ থেকে সেলিব্রেটিরা নিজেদের ভোট দেন। ভোট দানের পর সোশ্যাল মিডিয়ায় সেলিব্রেটিরা নিজেদের ছবিও পোস্ট করেন।