ভারতীয় জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী প্রত্যেকটি রাশির জাতকদের কিছু আলাদা আলাদা বৈশিষ্ট্য থাকে। চারিত্রিক গুণাবলীর দিক থেকে মেষ রাসির জাতকরা বাকিদের থেকে একেবারে অন্যরকম হয়ে থাকেন। আপনি যদি হন মেষ রাশির জাতক বা জাতিকা, তাহলে আপনার সম্পর্কে রইল কিছু অজানা তথ্য। 

১) এই রাশির জাতকেরা খুবই ইতিবাচক মনের মানুষ হয়ে থাকেন। যেকোনও কাজেই তাঁরা একটা ইতিবাচক ধ্যান-ধারণা মেনে চলেন। এরা সকলকে যে-কোনও কাজে উজ্জীবিত করার মন্ত্র দেন। সকলে সব  বিষয়ে সু-পরামর্শ দিয়ে থাকেন এরা। 

২) এই রাশির জাতকরা মনের দিক দিয়ে খুবই নরম প্রকৃতির হয়ে থাকেন। এরা নিজেরা যেমন আঘাত সহ্য করতে পারেন না, তেনমই অন্যের মনেও আঘাত দিয়ে কোনও কথা বলেন না। 

৩) এই রাশির পুরুষরা নিজের সঙ্গীকে একেবারেই নিরাপত্তাহীনতায় ভুগতে দিতে চান না। তাই এরা নিরাপত্তাদানের বিষয়ে একেবারেই আপোস করেন না এই রাশির জাতকরা। 

৪)এই রাশির জাতকদের ধৈর্যের খুব অভাব। তাই কোনও কাজে বিলম্ব এরা একেবারেই পছন্দ করে না। কোনও কাজ ফেলে রাখা এদের ধাতে নেই। 

কর্মক্ষেত্রে কেমন প্রভাব পড়বে, জেনে নিন আজকের রাশিফল

৫) ব্যক্তিজীবনে  এই রাশির মানুষরা খুবই স্বাধীনচেতা প্রকৃতির হয়ে থাকেন। নিজের কাজ নিজে করা এবং স্বাধীনভাবে বাঁচতে এরা খুব ভালবাসেন। 

৬) এই রাশির জাতক-জাতিকারা যৌনজীবনে খুবই অ্যাডভেঞ্চারপ্রিয় হয়ে থাকেন। নিজের মনের মানুষটিকে যৌনজীবনে খুব সুখী করেন এই রাশির জাতক-জাতিকারা। 

৭) এই রাশির জাতকেরা খুবই উদার প্রকৃতির হয়ে থাকেন। অন্য়ের খুঁত নিয়ে সচরাচর মাথা ঘামানো পছন্দ করেন না এরা।