Asianet News BanglaAsianet News Bangla

নতুন বছরে এই রাশিগুলির উপর পড়বে শনির সাড়ে সাতি প্রভাব

  • ২০২০ সালে এই রাশিগুলি শুরু হচ্ছে সাড়ে সাতি যোগ
  • শনির সাড়ে সাতি দশা মানুষের জীবনে ভয়াবহ সমস্যার সৃষ্টি করবে
  • শনির সাড়ে সাতির প্রভাবের ফলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিণ হতে হয়
  • রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর
According to astrology these zodiac have chance go get Shani sare sati effects in new year
Author
Kolkata, First Published Dec 15, 2019, 11:12 AM IST

জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা ও ভাগ্য নিরূপণ করে। যারা ভাগ্য গণনা করে তাদের বলা হয় জ্যোতিষ। জ্যোতিষ একটি সংস্কৃত শব্দ। এই শব্দের একটি অর্থ হল “জ্যোতির্বিষয়ক” এবং এই শব্দের একটি অর্থ হল “জ্যোতিষশাস্ত্রবিৎ” এবং অন্য অর্থ “জ্যোতির্ব্বিৎ”। প্রাচীণকাল থেকেই বেদের লিপিবদ্ধকরণের সময় যজ্ঞানুষ্ঠানের দিন, ক্ষণ ও মূহুর্তাদি নির্ণয়েও জ্যোতিষের বহুল ব্যবহার ছিল। প্রশ্নকর্তার জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। 

জ্যোতিষ শাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের রাশি অনুযায়ী শুরু হতে চলেছে শনির সাড়ে সাতির প্রভাব। শনির সাড়ে সাতি দশা মানুষের জীবনে ভয়াবহ সমস্যার সৃষ্টি করে। শনি গ্রহ চন্দ্ররাশির দ্বাদশ, প্রথম ও দ্বিতীয় ঘর অতিক্রম করে সেই সময়কালকে শনির সাড়ে সাতি বলা হয়। রাশিচক্রে শনি প্রত্যেকটি রাশি অতিক্রম করতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। আর এই সাড়ে সাত বছর সময় লাগে বলেই এই সময়টিকে শনির 'সাড়ে সাতি' বলা হয়। শনির সাড়ে সাতির প্রভাবের ফলে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখিণ হতে হয়।  

আরও পড়ুন- কর্কট রাশি কতটা উন্নতি হবে এই মাসে, দেখে নিন

তবে জ্যোতিষশাস্ত্র মতে, শনি সাড়ে সাতির প্রভাব পুরও সময় জুড়েই খারাপ ফল দেয় না। রাশি অনুয়ায়ী বিশেষ কিছু সময়েই শনির সাড়ে সাতি প্রভাবে সবচেয়ে বেশি খারাপ ফল দেয়। তবে ২০২০ সালে যেই রাশিগুলির উপর শনির সাড়ে সাতি প্রভাব শুরু হবে, দেখে নেওয়া যাক সেই রাশিগুলি কি কি-

মিথুন রাশি- রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এর রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। আর এই রাশির ক্ষেত্রে শনি বর্তমানে রয়েছে সপ্তম ঘরে। আগামী বছর অর্থাৎ ২০২০ সালে শনি এই রাশির অষ্টম ঘরে থাকবে। যা এই রাশির হওয়া কাজকেও শেষ মুহূর্তে নষ্ট করে দিতে পারে। এই রাশির সাড়ে সাতি প্রভাবের ফলে প্রচুর পরিশ্রম করেও তার ফল পাবে না। তাই প্রয়োজনীয় ব্যবস্থা নিন এখন থেকেই। 

আরও পড়ুন- রবিবার কেমন কাটবে আপনার, দেখে নিন আজকের রাশিফল

তুলা রাশি-  রাশিচক্রের সপ্তম রাশি মিথুন। এর রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। আর এই রাশির ক্ষেত্রে শনি বর্তমানে রয়েছে তৃতীয় ঘরে। আগামী বছর অর্থাৎ ২০২০ সালে শনি এই রাশির চতুর্থ ঘরে থাকবে। যা এই রাশির শারীরিক অবস্থার উপর প্রভাব ফেলবে। শারীরিক অবস্থার অবনতির যোগ দেখা দেবে। কাজের ও মানসিক চাপ দুই বৃদ্ধি পাবে। শত্রু সংখ্যাও বৃদ্ধি পাবে।

ধনু রাশি-  রাশিচক্রের নবম রাশি ধনু। এর রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। এই রাশিতে শনির দশা বর্তমানেও রয়েছে আর আগামী বছরেও বজায় থাকবে। শুধু ২০২০ সালে শনি সাড়ে সাতির দ্বিতীয় ভাব দেখা দেবে। তবে ধনু রাশির ক্ষেত্রে এই যোগে অর্থ লাভের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি স্বাস্থ্য অবনতির যোগও রয়েছে।

আরও পড়ুন- সুখী দাম্পত্য জীবন গড়ে তুলতে, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

মকর রাশি-   রাশিচক্রের দশম রাশি মকর। এর রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এই রাশির ক্ষেত্রে শনির দশা ইতিমধ্যেই চলছে, আর তা নতুন বছর অর্থাৎ ২০২০ সালেও বর্তমান থাকবে। আগামী বছরে এই রাশি শনির সাড়ে সাতির দ্বিতীয় ধাপ শুরু হবে। তাতে পারিবারিক বিবাদ, দাম্পত্য কলহ ও আর্থিক ব্যয় বৃ্দ্ধি পাবে।

কুম্ভ রাশি- রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এর রাশির অধিকর্তা গ্রহ হল শনি। ২০২০ সালের প্রথম মাস থেকেই শনির সাড়ে সাতি যোগ শুরু হবে এই রাশিতে। এর ফলে আগামী বছর এই রাশির সময় খুব ভালো নাও কাটতে পারে। তাই কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে চিন্তা ভাবনা করে তবেই সিদ্ধান্ত নেওয়া উচিত হবে। এছাড়া আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios