নতুন বাড়ির গৃহপ্রবেশ হোক বা অন্য যেকোনও আনন্দ অনুষ্ঠান, উপহার হিসাবে কী দেবেন তা ভেবে না পেয়ে অনেকেই লাফিং বুদ্ধ উপহার হিসাবে দিয়ে থাকেন। ফেং শুই বলে বাড়ির মধ্যে লাফিং বুদ্ধ রাখা খুবই শুভ। তবে অনেকে বুঝতে পারেন না যে, বাড়ির ঠিক কোন জায়গায় লাফিং বুদ্ধ রাখলে এর শুভ ফল লাভ করা যায়। তাই জেনে  নিন বাড়ির কোথায় লাফিং বুদ্ধ রাখলে এর শুভ ফল লাভ করা যায়।  

১) বিশ্বাস করা হয় যে আপনার বাড়ির প্রধান সদর দরজার দিকে মুখ করে যদি লাফিং বুদ্ধ মূর্তি রাখা হয়, তাহলে এর শুভ শক্তি আপনার বাড়ির অভ্যন্তরে অশুভ শক্তি প্রবেশ করতে দেয় না। যার ফলে আপনার পরিবারের এবং পরিবারের কোনও সদস্যের সঙ্গে কোনও প্রকার অশুভ কিছু ঘটে না।   

২) ফেংশুই বিশেষজ্ঞদের দাবি কেউ যদি বাড়ির পূর্বদিকে লাফিং বুদ্ধ মূর্তিটি রাখেন তাহলে বাড়ির মধ্যে সর্বদাই সুখ শান্তি বজায় থাকবে। সেই সঙ্গে পরিবারের অভ্যন্তরের মানুষগুলির মধ্যেও সুসম্পর্ক বজায় থাকবে। পাশাপাশি কোনও অশুভ শক্তি আপনার বাড়ির শুভ পরিবেশকে গ্রাস করতে পারবে না। 

৩) কেউ যদি বাড়ির দক্ষিণ পূর্ব দিকেঃ লাফিং বুদ্ধ মূর্তি রাখেন তাহলে বলা হয় যে, তাঁর খারাপ সময় খুব তাড়াতাড়ি কেটে যাবে। শুধু তাই নয়, আর্থিক দিক থেকেও খুব ভাল সময় আসবে। পাশাপাশি আপনার মানসিক চাপও কমে যাবে। সেইসঙ্গে কোনও রোগ ব্যধিও আপনার শরীরে বাসা বাধতে পারবে না। 

৪) ফেংশুই বিশেষজ্ঞরা বলেন, কেউ যদি তাঁর কর্মক্ষেত্রে অফিস ডেস্কের উপর একটি লাফিং বুদ্ধ মূর্তি রাখেন তাহলে সেই ব্যক্তি কর্মক্ষেত্রে ব্যপক উন্নতি লাভ করবেন। বলা হয়, এই মূর্তির প্রভাবে নাকি বৃদ্ধি পেতে পারে অনেক উদ্ভাবনী ক্ষমতাও।