দান করার কোনও নির্দিষ্ট দিন হয় না। আপনার মন যদি চায়,তাহলে আপনি যেকোনও দিনেই যে-কোনও কিছুই দান করতে পারেন। কারণ দান করার থেকে বড় পুণ্য আর কিছু হয় না। তবে আপনারা যাঁরা বজরঙ্গবলীর ভক্ত, তাঁরা যদি চান যে বজরঙ্গবলীর আশীর্বাদ সর্বদা আপনার মাথার ওপর থাকুক, তাহলে এই জিনিসগুলি দান করুন।   

তামা অথবা পিতলের জিনিস- মঙ্গলবার তামা অথবা পিতলের কোনও জিনিস দান করাকে শুভ বলে মনে করা হয়। কোনও দরিদ্র ব্যক্তি বা কোনও মন্দিরে যদি এই জিনিসগুলি দান করেন, তাহলে বজরঙ্গবলী আপনার সংকট মোচন করবেন এবং সেইসঙ্গে আপনি বজরঙ্গবলীর আশীর্বাদ প্রাপ্ত হবেন।

ধন সম্পত্তি- মঙ্গলবার যদি কোনও ব্যক্তিকে ধনসম্পত্তি হিসাবে অর্থ দান করে থাকেন তাহলে বলা হয় যে আপনার ধন-সম্পত্তির কোনওদিনও অভাব হবে না। সেইসঙ্গে সারা জীবন আপনি বজরঙ্গবলীর আশীর্বাদ প্রাপ্ত হবেন।

নারকেল- আপনি যদি মঙ্গলবার কোনও হনুমানজীর মন্দিরে গিয়ে ঠাকুরের উদ্দেশে নারকেল দান করেন, তাহলে তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এতে বজরঙ্গবলী অত্যন্ত প্রসন্ন হন। 

কমলা বস্ত্র- মঙ্গলবার কমলা রঙের বস্ত্র দান করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এইদিনে যদি কোনও নিঃস্ব ব্যক্তিকে কমলা রঙের বস্ত্র দান করা হয় তাহলে হনুমানজীর কৃপা আপনার উপর বজায় থাকবে। কমলা রঙ বজরঙ্গবলীর খুবই প্রিয়। তবে এই বস্ত্র দান করার আগে তা একবার বজরঙ্গবলীর পায়ে ছঁুয়ে দিন। এতে আপনার মনের সব বাসনা পুরণ করবেন বজরঙ্গবলী।