প্রত্যেকটি মানুষেরই আলাদা আলাদা রকমের চারিত্রিক বৈশিষ্ট্য রয়েছে। পাশাপাশি এও বলা হয় যে, একজন মানুষের ভাগ্য নির্ভর করে গ্রহ নক্ষত্রের অবস্থানের ওপর। জ্যোতিষ শাস্ত্র মতে, জন্মবার অনুসারে একজন মানুষেকর চারিত্রিক বৈশিষ্ট্য কেমন হবে তা বোঝা যায়। দেখে নিন সোমবারে জন্মগ্রহণকারী ব্যক্তিরা কেমন ব্যক্তিত্বের অধিকারী হন। 

সোমবারে জন্মগ্রহণকারী ব্যক্তিরা স্বভাবতই সদা হাস্যমুখ হয়ে থাকেন। এরা সর্বদাই যেকোনও ধরণের কাজ করার মানসিকতা রাখেন। কর্মক্ষেত্র হোক বা সাংসারিকজীবন, এরা যেকোনও ধরণের সমস্যা সামলে নেওয়ার মতো মানসিকতা রাখে। পাশাপাশি কঠিন পরিস্থিতিতে মোকাবিলা করার মতো মনের জোর থাকে এদের। পাশাপাশি, সোমবারে জন্মগ্রহণকারী ব্যক্তিরা বুদ্ধিমান, সাহসী এবং সৃজনশীল প্রকৃতির হয়ে থাকেন।সোমবারে জন্ম যাঁদের, তাঁদের ব্যবহারও খুব সুন্দর হয়ে থাকে। 

বলা হয়, এইদিনে জন্ম যাঁদের তাঁরা ব্যবসায়ে খুবই উন্নতি করে থাকেন। তবে জ্যোতিষ বলে, শরীরের দিকেও এই দিনে জন্মানো ব্যক্তিদের বেশি করে নজর দেওয়া উচিৎ। বলা হয়, এই দিনে জন্মানো ব্যক্তিদের সাদা রং খুবই শুভ বলে মনে করা হয়। তাই কোনও শুভ অনুষ্ঠানে সাদা রং-এর পোশাক বা সাদা রং-এর জামা পড়লে সৌভাগ্য সর্বদাই তাঁর সঙ্গে থাকবে। সোমবার জন্মগ্রহণকারী ব্যক্তিরা প্রেমের বিষয়ে খুব সচেতন থাকেন। এরা কাউকে ভালোবাসলে কোনওদিনও তাঁর সঙ্গ ছাড়েন না। দাম্পত্য জীবনও ভাল মন্দ মিশিয়ে কেটে যায়।