প্রত্যেকটি মানুষেরই আলাদা আলাদা রকমের চারিত্রিক বৈশিষ্ট্য রয়েছে। পাশাপাশি এও বলা হয় যে, একজন মানুষের ভাগ্য নির্ভর করে গ্রহ নক্ষত্রের অবস্থানের ওপর। জ্যোতিষ শাস্ত্র মতে, জন্মবার অনুসারে একজন মানুষেকর চারিত্রিক বৈশিষ্ট্য কেমন হবে তা বোঝা যায়। দেখে নিন রবিবারে জন্মগ্রহণকারী ব্যক্তিরা কেমন ব্যক্তিত্বের অধিকারী হন। 

ব্যক্তিত্বের দিক থেকে রবিবার জন্ম হয়েছে যেসব জাতক-জাতিকার তারা তেজস্বী,ভাগ্যশালী, দীর্ঘ আয়ুর অধিকারী হন। এরা সাধারণত খুবই বুদ্ধিমান হন। সকলের সঙ্গে বেসি কথা বলা পছন্দ করেন না। কিন্তু সামাজিকক্ষেত্রে একজন সুবক্তা হিসেবে খ্যাতি অর্জন করেন। পাশাপাশি এরা খুবই আত্মবিশ্বাসী প্রকৃতির হয়ে থাকেন। সেইসঙ্গে এরা খুবই সংবেদনশীল প্রকৃতিরও হয়ে থাকেন। এরা বাইরে থেকে কঠোর মানসিকতার মনে হলেও, সামান্য কারণে অনেকটাই ভেঙে পড়েন। ভাগ্যের জোড়ে এই দিনে জন্মানো জাতক-জাতিকাদের কোনওদিন অর্থের অভাব হয় না। এরা অত্যন্ত ব্যক্তিস্বাধীনতায় বিশ্বাসী হয়ে থাকেন। নিজের স্বাধীনতায় হস্তক্ষেপ করা এরা একেবারেই পছন্দ করে না।  

রবিবার যাঁদের জন্ম তারা অত্যন্ত পরিশ্রমী প্রকৃতির হয়ে থাকেন। কেরিয়ারে সাফল্য অর্জনের জন্য এরা যা যা প্রয়োজনীয় তাই করতে রাজি থাকেন। আর এই পরিশ্রমের জোরেই এরা কেরিয়ারে অনেক উন্নতি করেন। তবে এরা বন্ধু পাতানোর ক্ষেত্রে অনেকটাই পিছিয়ে। কারণ এদের বন্ধুর সংখ্যা অনেক হলেও এদের বন্ধুত্ব বেশিদিন টেকে না। রবিবারে জন্মগ্রহণকারী ব্যক্তির দাম্পত্য জীবন সুখকর হয়। এরা নিজের সঙ্গীকে খুবই ভাল রাখেন।