সাজগোজের অঙ্গ হিসাবে প্রসাধনীর পাশাপাশি আয়নাও কিন্তু খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। তবে শুধু তাই নয়, বলা হয়, মুখই মনের আয়না, তাই মন যদি পরিষ্কার থাকে তাহলে তা ফুটে ওঠে মুখমণ্ডলে। তবে বলা হয়ে থাকে, সকালে ঘুম থেকে উঠে কখনওই আয়নায় নিজের চেহারা দেখা উচিত নয়, তাতে শরীরে প্রবেশ করতে পারে নেগেটিভ এনার্জি। 

বাড়িতে সাধারণত ড্রেসিং টেবিলের সামনেই আয়না রাখার চল রয়েছে। কিন্তু জানেন কী বাড়ির কোন কোণোয় আয়না রাখলে তা খুলে দিতে পারে আপনার অর্থভাগ্য। শাস্ত্র মতে, বাস্তুদোষ দূর করতে পারে আয়না। বাড়ির পরিবেশ সুন্দর রাখতে এবং অর্থভাগ্য ফেরাতে আয়নার সঠিক অবস্থান জানা খুবই জরুরী। তাই এখুনি জেনে নিন যে, ঘরের কোন কোণায় আয়না রাখলে আপনার হাতে আসবে অনেক টাকা।  

সপ্তাহের প্রথমদিনে কী সহায় হবেন ভাগ্যলক্ষী, কী বলছে আজকের রাশিফল

বলা হয়, ঘরের উত্তর দিকে দরজা-জানলা না থাকলে এখানে আয়না রাখা উচিত। উত্তর দিকটি ধনদেবতা কুবেরের দিক বলে মনে করা হয়। তাই চেষ্টা করুন ঘরের উত্তর কোণে যাতে আয়না রাখা যায়। তবে যদি উত্তর দিকে আয়না লাগানো সম্ভব না হয়, তাহলে পূর্বদিকে আয়না রাখা যেতে পারে, বলা হয় এর ফলেও ধন-সম্পত্তি বৃদ্ধি হতে পারে। বাস্তুশাস্ত্র বলে ঘরের পূর্বদিকে আয়না রাখলে তাতে স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব পড়ে, সন্তান সুখের সম্ভাবনাও থাকে। রান্নাঘরের সামনে আয়না রাখলে তাতেও কিন্তু উন্নতির সম্ভাবনা রয়েছে।