জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। তবে অনেকেই আছেন যারা এই শ্রাস্ত্রকে বিশ্বাস করেন না। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। একজন মানুষ সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তার রাশির বিষয়ে জ্ঞান থাকলে। 

আরও পড়ুন- এই রাশির পুরুষদের বেশি পছন্দ করেন মহিলারা, জেনে নিন কারণগুলি

ঠিক এই ভাবেই জ্যোতিষশাস্ত্র মতে, মানুষ বা ব্যক্তি হিসেবে আপনি কেমন তা বলে দেওয়া সম্ভব রাশিফল অনুযায়ী। মানুষের ব্যক্তিত্ব যেহেতু রাশিফল অনুযায়ী অনুমান করা সম্ভব। ঠিক একই ভাবে একজন মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য সম্পর্কে জানা যায় তার পছন্দের খাবার অনুযায়ী। জ্যোতিষ মতে, কোনও ব্যক্তির খাদ্যাভ্যাস সম্বর্কে ধারনা করা সব তাঁর পছন্দের খাবার জানলে। 

চকোলেট বা আইসক্রিম- আপনি যদি এই ধরনের খাবার পছন্দ করেন তবে আপনি নিঃসন্দেহে ভোজনের পূজারী। ওজন বৃদ্ধির চিন্তা-ভাবনা না করেই আপনি এইসহ খাবার খেতে পছন্দ করেন।  

আরও পড়ুন- বুধবার সারাদিন কেমন কাটবে আপনার, দেখে নিন আজকের রাশিফল

স্যান্ডউইচ- আপনি খুব কাজ পাগল মানুষ। তাই সব সময় গুছিয়ে খাওয়া আপনার হয়ে ওঠে না। কাজ চালানোর জন্য আর পেট ভরানোর জন্য দু-পিস ব্রেডই যথেষ্ট।

অ্যাপিটাইজার- আপাদমস্তক আপনি একজন ভোজন রসিক মানুষ। তাই আপাদমস্তক গুছিয়ে খাওয়া-দাওয়া আপনার খুব পছন্দের।

ভাত,ডাল,রুটি,সবজি- আপনি একেবারেই মাটির মানুষ। নিজের ঐতিহ্য ও স্বাস্থ্য সম্বন্ধে সচেতন আপনি।
  
চাইনিজ- পথের ধারের বা পাড়ার দোকানের যে কোনও চাইনিজ খাবার আকর্ষণ করে আপনাকে। খিদে পাওয়াটা বড় কথা নয়, চাইনিজ খাওয়াটাই আপনার আসল লক্ষ্য। তবে আপনি খুব আনন্দে থাকতে খুব ভালোবাসেন আর অপরকে আনন্দে রাখার চেষ্টা করেন। 

ইন্সন্ট্যান্ট ন্যুডলস- যে কোনও ইন্সন্ট্যান্ট ন্যুডলস যদি আপনি পছন্দ করেন, তবে আপনি খুব শান্তপ্রিয় মানুষ। কোনও ঝুট ঝামেলা আপনি পছন্দ করেন না। 
 
বিরিয়ানি- প্রায় বেশিরভাগ মানুষেরই পছন্দের পদ এটি। মনে করা হয় বিরিয়ানি লাভারর্সরা খুব ট্রাডিশনাল।

কাবাব- রসবোধ আপনার চরিত্রে। ক্ল্যাসিক খাবার বেশি পছন্দ।

স্যালাড- আপনি অত্যন্ত স্বাস্থ্য সচেতন। স্বাদ আপনার কাছে বেশি প্রাধান্য পায় না স্বাস্থ্য ভালো রাখার জন্য আপনি উপযুক্ত যে কোনও ব্যবস্থা নিতে প্রস্তুত।