মিথ্যা কথা বলেন না এমন মানুষ আজকের দিনে খুঁজে পাওয়া মুশকিলয। কোনও মানুষই জোড় গলায় বলতে পারবেন না যে, তিনি মিথ্যা কথা বলেন না। তবে একথা ঠিক যে, অনেকসময়েই মানুষ নিজেকে বাঁচাতে  মিথ্যা কথা বলেন। কিন্তু অনেকে এমন আছেন যাঁদের স্বভাবই মিথ্যা কথা বলা। জ্যোতিষ শাস্ত্র মতে কিছু রাশির মানু ষই এমন হয় যাঁরা কোনও কিছু না ভেবেই মিথ্যা কথা বলে যায়। জেনে নিন কোন কোন রাশি মানুষরা সবথেকে বেশি মিথ্যা কথা বলে। 

১) মিথুন- জ্যোতিষশাস্ত্র বলে মিথুন রাশির লোকেরা নাকি সবচেয়ে বেশি মিথ্যা কথা বলে। বলা হয়, মিথুন রাশির মানুষরা সাধারণত মানুষের সঙ্গে কথা বলতে বেশি পছন্দ করেন এবং বানিয়ে বানিয়ে কথা বলাও এদের স্বভাবজাত হয়ে থাকে। আর এইভাবে বানিয়ে বানিয়ে কথা বলতে গিয়ে মিথ্যা কথা বলার প্রবণতাও বাড়ে। 

২) তুলা- তুলা রাশির মানুষরা এমনিতে অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী হয়ে থাকেন। এরা অন্যের অনুভুতিকে সম্মান করেন। তাই অন্যের মনে যাতে আঘাত না লাগে, তাই এরা প্রায়শই মিথ্যা কথা বলে থাকেন। 

৩) বৃশ্চিক- এই  রাশির মানুষরা অন্যের ওপর নিজের প্রভাব বিস্তার করতে খুবই পছন্দ করেন। এঁরা এমনিতে খুব নাটকায় চরিত্রের হয়ে থাকেন। নিজেকে সকলের সামনে জাহির করতে গিয়ে এই রাশির মানুষরা প্রায়শই মিথ্যার আশ্রয় নেয়। 

৪) মীন- এই রাশির মানুষরা একটু স্বাধীন প্রকৃতির হয়ে থাকেন। এরা কখনওই কারওর কাছে প্রতিশ্রুতিবদ্ধ হতে চান না। কারওর নিয়ন্ত্রণে থাকবে না বলেই অনেক সময়ে একটু বেশিই মিথ্যার আশ্রয় নেয়।