১৬ জুলাই বৃহস্পতিবার রাশিচক্র পরিবর্তন করবে সূর্য  এবং বুধ গ্রহ প্রত্যক্ষ হবে। এই মাসে ৯ টি গ্রহর মধ্যে মাত্র ২ টি গ্রহ রাশি পরিবর্তন করবে। বাকি ৭টি গ্রহ যথাস্থানে থাকবে। যে দুটি গ্রহ এই মাসে রাশি পরিবর্তন করবে তা হল সূর্য এবং চন্দ্র। আর এর প্রভাব পড়বে সমস্ত রাশিচক্রের উপর। এই মাসে সূর্য ও চাঁদের ঘর পরিবর্তন হবে। জ্যোতিষশাস্ত্রের মতে, জুলাই মাসে নয়টি গ্রহের অবস্থা কী এবং গ্রহের ত্রুটি দূর করতে কী কী মঙ্গলজনক কাজ করা যেতে পারে তা জেনে নেওয়া প্রয়োজন।

সূর্য-  সূর্য রাশি বর্তমানে মিথুন রাশিতে রয়েছে। ১৭ জুলাই রাশি পরিবর্তন করে কর্কট রাশিতে প্রবেশ করবে।

চন্দ্র - চন্দ্র ১ জুলাইয়ের সন্ধ্যার পরে বৃশ্চিক রাশিতে এসেছে। ৩ জুলাই রাতে এই গ্রহ ধনু রাশিতে প্রবেশ করবে। প্রতি আড়াই দিনে চন্দ্রের ঘর পরিবর্তন হয়।

মঙ্গল - মঙ্গল গ্রহ এই পুরো মাস জুড়ে মীন রাশিতে থাকবে।

বুধ - এই গ্রহটি মিথুন রাশিতে রয়েছে। ১২ জুলাই বুধের প্রত্যাবর্তন ঘটবে।

গুরু- দেবগুরু বৃহস্পতি ধনু রাশিতে ফিরবে।

শুক্র- শুক্র বৃষ রাশিতে থাকবে।

শনি এবং রাহু-কেতু- শনি মকর রাশিতে প্রত্যাবর্তিত হবে। রাহু মিথুনে থাকবে এবং কেতু ধনুতে থাকবে।

গ্রহের অশুভ প্রভাব এড়াতে পুজো করুন-

চাঁদ, মঙ্গল, গুরু ও শুক্রের ত্রুটি দূর করতে প্রতিদিন শিবের উপাসনা করা উচিত। শিব লিঙ্গে জল ঢালুন এবং 'ওম নমঃ শিবায়' মন্ত্রটি জপ করুন। প্রতিদিন সকালে সূর্য প্রণাম করুন। চন্দ্র ও শুক্রের জন্য শিবলিঙ্গে দুধ দেওয়া উচিত। মঙ্গলের জন্য শিবলিঙ্গে লাল ফুল অর্পণ করুন। বুধের জন্য গণেশ মূর্তিতে দূর্বা অর্পণ করুন। বৃহস্পতি গ্রহটির জন্য শিবলিঙ্গে জল ঢালুন। শনিবার তেল দান করলে শনির ত্রুটি শান্ত হয়। রাহু-কেতুর জন্য দরিদ্র ব্যক্তিকে অর্থ ও শস্য দান করুন।