নতুন বছর আসতে আর মাত্র হাতে গোনা কয়েক দিন বাকি রয়েছে। নতুন বছরের আগমনের প্রস্তুতি শুরু হয়েছে পুরোদমে। নতুন বছরটি প্রত্যেকের মনে নিয়ে আসে নতুন আশা, নতুন আনন্দ, নতুন স্বপ্ন, নতুন উত্সব। জ্যোতিষশাস্ত্রের মতে, ২০২১ সালটি অনেক শুভ কাকতালীয় ও শুভ যোগ নিয়ে আসছে। নতুন বছরের উপর এ জাতীয় অনেক কাকতালীয় যোগ তৈরি হচ্ছে যা আমাদের পক্ষে খুব শুভ প্রমাণিত হবে।

আরও পড়ুন- বাড়ির সদস্যদের মধ্যে একটানা সমস্যা চলছে, আপনার ঘরে এই সমস্যাগুলো নেই তো

নতুন বছরে অমৃত সিদ্ধি যোগ, গুরু পুষ্প যোগ এবং সর্বার্থ সিদ্ধি যোগ তৈরি হচ্ছে। যা অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। পৌরাণিক বিশ্বাস অনুসারে এই শুভ যোগে যে কাজটি সম্পন্ন হয়েছে তা সম্পূর্ণ হবে। আসুন জেনে নেওয়া যাক এই যোগাগুলি সম্পর্কে। অমৃত সিদ্ধি যোগ ১ জানুয়ারী ২০২১ সালের সূর্যোদয়ের অবধি থাকবে। তবে এই পবিত্র কাকতালীয়তাটি ২০২০ সালের শেষ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৭ টা বেজে ৪৯ মিনিট থেকে শুরু হবে, যা পরের দিন সূর্য ওঠার আগ পর্যন্ত চলবে।

আরও পড়ুন- পৌষ মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব পড়বে, দেখে নিন

১ জানুয়ারি সূর্যোদয়ের আগ পর্যন্ত গুরু পুষ্প যোগ থাকবে। এই যোগটি সন্ধ্যা ৭ টা বেজে ৪৯ মিনিট থেকে শুরু হবে। পৌরাণিক বিশ্বাস অনুসারে, এই যোগে যদি কোনও ব্যক্তি সূর্যকে পূজা করে তবে তার শরীর সুস্থ থাকে। এছাড়া নতুন বছরের প্রাক্কালে সর্বভারত সিদ্ধি যোগ হবে। বিশ্বাস অনুসারে, সর্বার্থ সিদ্ধি যোগে যে কোনও কাজ খুব ভাল প্রমাণিত হয়। এই শুভ যোগটি ৩১ ডিসেম্বর সূর্যোদয়ের সময় থেকে থেকে ১ জানুয়ারীর সূর্যোদয় পর্যন্ত থাকবে।