Asianet News BanglaAsianet News Bangla

বিনায়ক চতুর্থী পুজোর সময় পালন করুন এই তিন টোটকা, আর্থিক সমৃদ্ধি ঘটবে সিদ্ধিদাতার কৃপায়

শুক্লপক্ষে পালিত গণেশের ব্রতকে বলে বিনায়ক চতুর্থী আর ক্ষয় প্রাপ্তির ব্রতকে বলে সংকষ্টী। তিনি অনুসারে আজ পালিত হচ্ছে বিনায়ক চতুর্থী। ৩ জুন চতুর্থী তিথি শুরু হবে দুপুর ১২.১৭ মিনিটে। থাকবে রাত ২.৪১ মিনিট পর্যন্ত। পুজোর শুভ সময় ১০.৫৬ মিনিট থেকে ১.৪৩ মিনিট পর্যন্ত। 

3 astrological tips for Vinayak Chaturthi to solve money problems ABSC
Author
Kolkata, First Published Jun 3, 2022, 12:22 PM IST

দেশ জুড়ে পালিত হচ্ছে বিনায়ক চতুর্থী। শুক্ল ও কৃষ্ণ উভয় পক্ষেই পালিত হয় গণেশের পুজো। শুক্লপক্ষে পালিত ব্রতকে বলে বিনায়ক চতুর্থী আর ক্ষয় প্রাপ্তির ব্রতকে বলে সংকষ্টী। তিনি অনুসারে আজ পালিত হচ্ছে বিনায়ক চতুর্থী। ৩ জুন চতুর্থী তিথি শুরু হবে দুপুর ১২.১৭ মিনিটে। থাকবে রাত ২.৪১ মিনিট পর্যন্ত। পুজোর শুভ সময় ১০.৫৬ মিনিট থেকে ১.৪৩ মিনিট পর্যন্ত। 

শিব পুরান অনুসারে, শুক্লপক্ষের চতুর্থীতে বিকেলে জন্ম হয়েছিল ভগবান গণেশের। তাঁর জন্মের পর সারা বিশ্বে একটি পবিত্রতা অনুভূত হয়। সে কারণে চতুর্থী তিথিকে একটি গুরুত্বপূর্ণ তিথি হিসেবে বর্ণনা করা হয়। প্রতি চতুর্থী তিথিতে তিনি পুজিত হন। এছাড়া, প্রতি বুধবার পুজিত হন ভগবান গণেশ। আজ রইল বিশেষ টোটকা। আজ বিনায়ক চতুর্থীর পুজোর সময় পালন করুন এই টোটকা। এতে আর্থিক সমৃদ্ধি ঘটবে। 

আজ পুজোর সময় ভগবান গণেশকে ভোগ হিসেবে ঘি ও গুড় নিবেদন করুন। এটি প্রসাজ হিসেবে বিতরণ করবেন না। এতে তিনি প্রসন্ন হবেন। গণেশের কৃপা দৃষ্টি পড়বে আপনার ওপর। তাছাড়া, খারাপের বিনাশ করতে বাড়িতে রাখুন গণেশের মূর্তি রাখবেন। যে কোনও পুজো পাঠ কিংবা শুভ অনুষ্ঠান শুরু আগে ভগবান গণেশের পুজো করা হয়। তাই তাঁর কৃপা পেলে জীবনের সর্বক্ষেত্রে সাফল্য পাবেন।

একটি সুপারি লাল সুতোয় বেঁধে নিন। এই সুপারি পুজোর সময় রেখে দিন। পরে তা জলাশয়ে বিসর্জন দিন। এতে সকল দুর্ভোগ কেটে যাবে। পারিবারিক কোনও দ্বন্দ্ব থাকলে তার থেকে মুক্তি পাবেন। তবে, প্রচলিত ধারণা অনুসারে বাড়িতে ৩টির বেশি গণেশ মূর্তি রাখতে নেই। এতে দেখা দিতে পারে অমঙ্গল। আর গণেশের মুখ সর্বদা বাড়ির ভিতরে রাখা উচিত। বাইরে মূর্তি রাখবেন না।     

গণেশ পুজোর সময় মেনে চলতে পারেন বিশেষ টোটকা। জ্যোতিষ শাস্ত্রে বর্ণিত আছে একাধিক টোটকার। শাস্ত্র মত, ভগবান গণেশের পুজো করার সময় গণেশকে সিঁদুর নিবেদন করুন। তাছাড়া, সম্পত্তি বৃদ্ধি করতে চাইলে হলুদের একটি ছড়া হলুদ কাপড়ে বেঁধে তা গণপতি বাপ্পাকে অর্পন করুন। এতে তিনি তুষ্ট হবেন। আজ পুজোর সময় পালন করুন এই টোটকা। এতে সকল দুর্ভোগ কেটে যাবে। সঙ্গে যেমন আর্থিক উন্নতি ঘটবে তেমনই মুক্তি পাবেন সকল জটিলতা থেকে। এই তিন টোটকা বেশ উপকারী। 

আরও পড়ুন- ১৪১ দিনের জন্য বক্রী হচ্ছে শনি, শনির বিশেষ নজর থাকবে এই ৫ রাশির উপর

আরও পড়ুন- লোকনাথ বাবার পুজোয় মেনে চলুন এই পাঁচ টোটকা, পূরণ হবে সকল মনস্কামনা

আরও পড়ুন- সন্তান-মেয়ে-জামাইয়ের মঙ্গলকামনায় মায়েরা পালন করেন এই ব্রত, ষষ্ঠী দেবীকে প্রসন্ন করতে পুজো করুন এগুলো দিয়ে

 

Follow Us:
Download App:
  • android
  • ios