Asianet News BanglaAsianet News Bangla

এই পাঁচ বাস্তু টোটকায় বাড়বে দাম্পত্য প্রেম, জেনে নিন কী করবেন

ছোট খাটো বিষয়ে অশান্তি, ঝগড়া, মনোমালিন্য, মতের অমিলের মতো নানান সমস্যা দেখা দিচ্ছে দাম্পত্য জীবনে। হাজার চেষ্টা করেও অনেক সময় এই সকল সমস্যা থেকে মুক্তি মেলে না। সেক্ষেত্রে, মেনে চলতে পারেন বাস্তু টোটকা (Vastu Tips)।

5 Vastu tips to increase love in marriage life
Author
Kolkata, First Published Jan 6, 2022, 6:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিয়ের প্রথম কিছুদিন সব ঠিক থাকলেও ধীরে ধীরে পরিস্থিতির বদল হতে থাকে। ছোট খাটো বিষয়ে অশান্তি, ঝগড়া, মনোমালিন্য, মতের অমিলের মতো নানান সমস্যা দেখা দেয়। হাজার চেষ্টা করেও অনেক সময় এই সকল সমস্যা থেকে মুক্তি মেলে না। সেক্ষেত্রে, মেনে চলতে পারেন বাস্তু টোটকা (Vastu Tips)। বাস্তু মতে, রয়েছে সকল সমস্যার সমাধান। এই পাঁচটি টোটকা মেনে চলুন। দাম্পত্য জীবন সুখের হবে এই টোটকায়।   


শোওয়ার ঘরে খাট সব থেকে গুরুত্বপূর্ণ আসবাব। এই খাট রাখুন বাস্তু মেনে। ঘরের দক্ষিণ দিকে দিকে খাট রাখুন। বাস্তু মতে, এই নির্দিষ্ট কোণে খাট রাখা শুভ। দক্ষিণ দিকে খাট রাখতে সমস্যা হলে রাখতে পারেন দক্ষিণ-পশ্চিম কোণায়। এতে দাম্পত্য কলহ দূর হবে। দুজনে মতের মিল ঘটবে।

শোওয়ার ঘরে (Bed Room) সকল দম্পতিরই ছবি থাকে। ভুল দিকে ছবি রাখলে তার থেকে তৈরি হয় বাস্তু দোষ। শাস্ত্র অনুসারে ঘরের দক্ষিণ পশ্চিম (South West) কিংবা পশ্চিম দেওয়ালে ছবি রাখা উচিত। তা না হলে, বাস্তু দোষ তৈরি হবে। 

বিছানার মুখো করে আয়না রাখবেন। খাটে বসে যেন আয়না না দেখা যায়। এতে তৈরি হয় নেতিবাচক এনার্জি (Negative Energy)। যা সংসার ও দাম্পত্য জীবনে খারাপ প্রভাব ফেলে। তাই এমন দিকে আয়না রাখুন যা খাটে বসে আপনি দেখতে না পান।  

আরও পড়ুন: Vastu Tips For Pregnant Women: রইল গর্ভবতী মহিলাদের জন্য বাস্তু টোটকা, ঘরে রাখুন এই তিন জিনিস

আরও পড়ুন: Vastu Tips for Dragon Statue: পারিবারিক শান্তি বজায় রাখতে ঘরে রাখুন ড্রাগন মূর্তি, জেনে নিন ব্স্তু মত

শোওয়ার ঘরের রঙে বিশেষ গুরুত্ব দেওয়া প্রয়োজন। বাস্তু মতে, ঘরের রং মানসিকতার ওপর প্রভাব ফেলে। ঘরের রং থেকে বাস্তুদোষ তৈরি হয়। যা সম্পর্কে খারাপ প্রভাব ফেলে। দম্পতিদের ঘরের রং সব সময় হওয়া উচিত হালকা।  দেওয়ালের রং হালকা গোলাপী (Pink) অথবা পিচ হোক। তবে, আজকাল ঘরের একটি দেওয়ালে সকলেই বিশেষ রং করান। সেক্ষেত্রে সকলেই গাঢ় রং ব্যবহার করে থাকে। সেক্ষেত্রে তেমন কোনও সমস্যা নেই। বাস্তু মতে, শোওয়ার ঘরের দেওয়ালের গাঢ় রং ব্যবহার করতেই পারেন, তবে তা যেন থাকে কম জায়গা জুড়ে। 

দাম্পত্য কলহ দূর করতে বাস্তু টোটকা মেনে চলতে পারেন। বাস্তু মতে, দাম্পত্য কলহ দূর হবে ফুলের গুণে। শোওয়ার ঘরের উত্তর কোণে সাদা ফুল (Flower) রাখুন। অথবা দক্ষিণ-পশ্চিম কোণে বেগুনি বা লাল গোলাপ ফুল রাখতে পারেন। এতে দাম্পত্য কলব দূর হয়। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios