Asianet News BanglaAsianet News Bangla

প্রতি রবিবার এই তিনটি কাজ করুন, জীবন ভরে যাবে মা লক্ষ্মীর কৃপায় - তুষ্ট হবেন সূর্ষদেব

হিন্দু ধর্মের বিশ্বাস অনুযায়ী রবিবার দিনটি ভগবান সূর্ষদেবকে উৎসর্গ করা হয়।  সনাতন ধর্মের বিশ্বাস অনুযায়ী রবিবার তিনটি কাজ করলে সৌভাগ্য বৃদ্ধি পায়, স্বাস্থ্য সবল হয় আর সূর্যদেবের পাশাপাশি মা লক্ষ্মীর কৃপায় জীবনে ভরে ওঠে। 

According to astrology, doing these three things on Sunday will remove all the evils and negativity bsm
Author
Kolkata, First Published Aug 13, 2022, 9:51 PM IST

রবিবার হল সূর্যদেবের দিন। আর এই দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে। কারণ এই দিনে দেবতা সূর্ষর আশির্বাদ পাওয়া যায়। হিন্দু ধর্মের বিশ্বাস অনুযায়ী রবিবার দিনটি ভগবান সূর্ষদেবকে উৎসর্গ করা হয়।  সনাতন ধর্মের বিশ্বাস অনুযায়ী রবিবার তিনটি কাজ করলে সৌভাগ্য বৃদ্ধি পায়, স্বাস্থ্য সবল হয় আর সূর্যদেবের পাশাপাশি মা লক্ষ্মীর কৃপায় জীবনে ভরে ওঠে। 

কাজগুলি হলেঃ
সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন
প্রতি রবিবার সকালে সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন, প্রতিদিনের কাজগুলি সামলান, স্নান করুন এবং পরিষ্কার কাপড় পরিধান করুন। এরপর বাড়ির পূজার স্থানে ভগবানের সামনে প্রদীপ জ্বালান। তারপর একটি তামার পাত্রে চন্দন, অক্ষত, লাল ফুল রেখে সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন। এছাড়াও, সূর্য দেবতাকে সন্তুষ্ট করার জন্য অর্ঘ্য নিবেদন করার সময় এই মন্ত্রটি পাঠ করতে হবে – ওম সূর্যায় নমঃ ওম বাসুদেবায় নমঃ ওম আদিত্য নমঃ।

তুলসী পুজো
রবিবারও তুলসী পূজার জন্য খুবই শুভ। তবে মনে রাখবেন যে রবিবার তুলসী গাছে জল দেওয়া বা তুলসী পাতা ভাঙা নিষিদ্ধ। তাই রবিবার সন্ধ্যায় পূজার সময় তুলসী গাছের কাছে একটি প্রদীপ জ্বালাতে হবে। প্রতি রবিবার এটি করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং সুখ ও সমৃদ্ধির আশীর্বাদ পাওয়া যায়।

দেশী ঘিয়ের প্রদীপ 
জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতি রবিবার আপনার বাড়ির প্রধান দরজার দুই পাশে দেশি ঘির প্রদীপ জ্বালানো শুভ। এটি বিশ্বাস করা হয় যে এটি বাড়িতে ইতিবাচক শক্তি নিয়ে আসে এবং আশীর্বাদ অক্ষুণ্ণ রাখে।

Follow Us:
Download App:
  • android
  • ios