Asianet News BanglaAsianet News Bangla

ভুলেও মঙ্গলবার আর অমাবস্যায় নতুন বাড়িতে পা রাখবেন না, রীতিমত সংকটে পড়ে যাবেন আপনি

জ্যোতিষশাস্ত্র অনুসারে, কিছু তিথিতে গৃহপ্রবেশ শুভ বলে মনে করা হয় না। জ্যোতিষ শাস্ত্র ঘর বদল বা গৃহপ্রবেশ সর্বদাই তিথি নক্ষত্র মেন করা উচিৎ। কারণ তা না হলে পারিবারিক অশান্তি লেগেই থাকে।

according to astrology Never change house on Tuesday and Amavasya bsm
Author
Kolkata, First Published Aug 8, 2022, 7:51 PM IST

প্রত্যেকেই তার নিজের বাড়ির স্বপ্ন দেখে যেখানে সে সুখে থাকতে পারে। তবে বাড়িতে প্রবেশের সময় কিছু বিশেষ জিনিসের যত্ন নেওয়াও প্রয়োজন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, কিছু তিথিতে গৃহপ্রবেশ শুভ বলে মনে করা হয় না। জ্যোতিষ শাস্ত্র ঘর বদল বা গৃহপ্রবেশ সর্বদাই তিথি নক্ষত্র মেন করা উচিৎ। কারণ তা না হলে পারিবারিক অশান্তি লেগেই থাকে। গোটা পরিবার আর্থিক ক্ষতির সম্মুখিন হতে পারে। তাই বাড়ি বদল বা গৃহপ্রবেশের সময় সর্বদাই কিছু সাবধানতা অবলম্বন করা জরুরি। 

হিন্দু ধর্মে, যে কোনও শুভ কাজের আগে, সমস্ত শুভ সময়, সময়, তিথি, রাহুকাল ইত্যাদির যত্ন নেওয়া হয় যাতে কাজটি সুচারুভাবে সম্পন্ন হয়। নামকরণ, মুণ্ডন, বিবাহ, গৃহপ্রবেশের পাশাপাশি শুভ কাজের অন্তর্ভুক্ত। সবাই চায় তাদের ঘর সুখী করতে। এমন পরিস্থিতিতে, জ্যোতিষশাস্ত্র অনুসারে, বাড়িতে প্রবেশের সময়ও সঠিক তারিখ এবং তারিখের যত্ন নেওয়া প্রয়োজন, কারণ এটি পরিবারের সদস্যদের স্বাস্থ্য, সম্পদ এবং বিবাহিত জীবনকে প্রভাবিত করে। তো চলুন জেনে নেওয়া যাক বাড়িতে প্রবেশের সময় কী কী বিষয় মাথায় রাখা উচিতঃ

বাড়ি বদল বা গৃহপ্রবেশ করবেন না - 
জ্যোতিষশাস্ত্রে রবিবার, মঙ্গলবার এবং শনিবারকে গৃহপ্রবেশের জন্য শুভ বলে মনে করা হয় না। এর পাশাপাশি পূর্ণিমা ও অমাবস্যা তিথিতে বাড়িতে প্রবেশ নিষিদ্ধ বলে বিবেচিত হয়। হিন্দু পঞ্জিকা অনুসারে, আষাঢ়, শ্রাবণ, ভাদ্র ,  আশ্বিন ও পৌষ মাসেও ঘরে প্রবেশ করা উচিত নয়।

বাড়ি বদল বা গৃহপ্রবেশের উপযুক্ত সময় -
আপনি নতুন বাড়িতে প্রবেশের জন্য শুক্লপক্ষের দ্বৈতিয়া, তৃতীয়া, পঞ্চমী, সপ্তমী, দশমী, একাদশী, দ্বাদশী এবং ত্রয়োদশী তিথিগুলি বেছে নিতে পারেন। বৈশাখ, জ্যৈষ্ঠ্য, অগ্রহায়ণ, মাঘ ও ফাল্গুন মাস গৃহপ্রবেশ বা বাড়ি বদলের জন্য খুবই শুভ বলে মনে করা হয়। 

হিন্দু শাস্ত্র মতে গৃহ প্রবেশের সময় নারায়ণ পুজো করা জরুরি। তাতে অমঙ্গল ও অশুভ শক্তি দূর হয়। বাড়ি বদল করার সময় এজাতীয় পুজো করা সর্বদা সম্ভব  হয় না। সেক্ষেত্রে কোনও মন্দিরে মূল্য ধরে পুজো দিলে বিপদ কেটে যায় বলেও বিশ্বাস করা হয় হিন্দু শাস্ত্রে। 

Follow Us:
Download App:
  • android
  • ios