Asianet News BanglaAsianet News Bangla

রান্নাঘরে এই জিনিসগুলি ভুলেও রাখবেন না, বাস্তু দোষে হতে পার মহাসর্বনাশ

রান্নাঘর নিয়ম মেনে সাজালে মিলতে পারে সৌভাগ্য। আর তা হল রান্না ঘরের বাস্তু তন্ত্র। তাহলে জেনে নেওয়া যাক রান্নাঘর সম্পর্কিত বাস্তু তন্ত্রের খুটিনাটি নিয়মগুলি। জেনে নিন রান্নাঘরের জন্য বাস্তু টিপসগুলি-
 

According to vastu do not put these things in the kitchen it can be disastrous BDD
Author
Kolkata, First Published Jun 23, 2022, 12:43 PM IST

বাস্তুর প্রথম নিয়মটি হল বাড়ির রান্নাঘরটি একেবারে নির্দিষ্ট এবং উপযুক্ত স্থানে তৈরি করা। কারণ একটি পরিবারের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি প্রধাণত যুক্ত থাকে রান্নাঘরের সঙ্গে। তাই রান্নাঘর নিয়ম মেনে সাজালে মিলতে পারে সৌভাগ্য। আর তা হল রান্না ঘরের বাস্তু তন্ত্র। তাহলে জেনে নেওয়া যাক রান্নাঘর সম্পর্কিত বাস্তু তন্ত্রের খুটিনাটি নিয়মগুলি। জেনে নিন রান্নাঘরের জন্য বাস্তু টিপসগুলি-

১) বাসি খাবার রান্নাঘরেই রেখে দেওয়া
আপনি যদি রান্নাঘর সম্পর্কে এই ছোট ছোট জিনিসগুলির যত্ন নেন তবে খোটখাটো ত্রুটিগুলি এড়ানো সম্ভব। যেমন রান্নাঘরে বাসি খাবার রাখা এড়িয়ে চলুন। এটি বাস্তু দোষ হিসাবে মনে করা হয়। এটি করলে রাহু-কেতু ও শনি ক্রুদ্ধ হয়। তাই টাটকা শাকসবজি - ফল বা দুধ ইত্যাদি রাখুন। বাসি খাবার না রাখাই ভালো। 

২) রান্নাঘরে আয়না থাকা
তাই রান্নাঘরে আয়না কখনোই রাখা উচিত নয়। আপনি যদি রান্নাঘরে একটি আয়না রাখেন, তবে এটি আপনার সমস্যাগুলি আরও বাড়িয়ে তুলতে পারে। আসলে রান্নাঘর আগুনের সঙ্গে সম্পর্কযুক্ত। কারণ রান্নাঘর আগুনের প্রতিনিধিত্ব করে। এমন পরিস্থিতিতে আগুনের ছায়া যদি আয়নাতে পড়ে তবে এটি অতিরিক্ত নেগেটিভ শক্তি তৈরি করে এবং এই অতিরিক্ত শক্তি ক্ষতিকারক হয় বলে বাস্তুর মত। 

৩) রান্নাঘরে আবর্জনা রাখা
অনেক সময় রান্নাঘরের অতিরিক্ত নষ্ট হয়ে যাওয়া বাসনগুলি অনেকেই বাড়িতে সংরক্ষণ করে রাখেন। নানা ধরণের অব্যবহৃত কৌট বা ভাঙ্গা বা নষ্ট হয়ে যাওয়া বাসনপত্র আমরা সংরক্ষণ করে রেখে দিই। বাস্তু মতে রান্নাঘরে এ জাতীয় বাসন রাখলে নেতিবাচকতা ঘটে। এবং মা অন্নপূর্ণাও এতে ক্ষিপ্ত হয়।

আরও পড়ুন- ২৭ জুন রাশি পরিবর্তন করবে মঙ্গল, জীবনে সুখ ও শান্তি আসবে এই ৩ রাশির

আরও পড়ুন- কালসর্প দোষের প্রভাবে সম্পূর্ণ ধ্বংস হয়ে যেতে পারে জীবন, জেনে নিন এই দোষ কাটান

আরও পড়ুন- পার্সে থাকা এক টুকরো আয়না সহজেই দূর হবে যাবতীয় অর্থকষ্ট, জেনে নিন কিভাবে

৪) রান্নাঘর ওষুধ রাখা
বাস্তু মতে আপনি যদি ওষুধ রান্নাঘরে রাখেন তবে রোগগুলি আরও বৃদ্ধি পেতে পারে । রান্নাঘরের সঙ্গে সম্পর্কিত জিনিসগুলিই রান্নাঘরে রাখা উচিত। কারণ বাস্তুতে ওষুধকে নেতিবাচক বলে মনে করা হয়। যদি আপনার অভ্যাস হয় যে আপনি প্রয়োজনীয় ওষুধগুলি রান্নাঘরে রাখেন তবে এখনই এই অভ্যাসটি পরিবর্তন করুন। বাস্তুমতে এটি আপনাকে অসুস্থ করতে পারে। 

Follow Us:
Download App:
  • android
  • ios