Asianet News Bangla

বাড়িতে থাকা এই গাছটিও বদলে দিতে পারে আপনার জীবন, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

  • অনেকের বাড়িতেই মানি প্ল্যান্ট চোখে পড়ে
  • এই গাছ যেমন তেমন ভাবে রাখা যায় না
  • সে ক্ষেত্রে ফল হতে পারে উল্টোটাই
  • জেনে নিন মানি প্ল্যান্ট বাড়িতে রাখার সঠিক নিয়ম
According to Vastu this tree at home can also change your life
Author
Kolkata, First Published Jun 4, 2020, 12:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তু টিপস আমাদের বাড়ির ইতিবাচক শক্তি বৃদ্ধি করতে এবং নেতিবাচকতা দূর করতে সহায়তা করতে পারে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য উন্নত রাখলে বাড়ির নির্দিষ্ট কিছু স্থানে নির্দিষ্ট জিনিস রাখার পরামর্শ দেন বাস্তুবিশারদরা। বাস্তু মতে প্রতিটি বস্তুর মধ্যেই অন্তর্নিহিত কিছু থাকে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করে। সেই সমস্ত জিনিস মধ্যে রয়েছে কিছু ইনডোর প্ল্যান্টও। শুনতে অবাক লাগলেও এমন কিছু গাছ আছে যা আমাদের জীবনে প্রভাব বিস্তার করতে সক্ষম।

অনেকই ঘর সাজানোর জন্য বাড়িতে মানি প্ল্যান্ট রাখেন। বাস্তুমতে, যদি মানি প্ল্যান্টটি ঘরের সঠিক দিকে রাখা না হয় তবে ঘরের পরিবেশে নেগেটিভ প্রভাব বিস্তার করতে পারে। আর যদি বাস্তুর নিয়ম মেনে সঠিক দিকে রাখা হয় তবে তা ঘরে ইতিবাচক থাকে এবং অর্থ সংক্রান্ত কাজে বাধাগুলি কাটিয়ে উঠতে সাহায্য করে। বাস্তুবিশেষজ্ঞরা মনে করেন,  মানি প্ল্যান্ট সম্পর্কিত কিছু বিশেষ বিষয় জেনে নেওয়া উচিত ।

বাস্তু মতে, মানি প্ল্যান্টটি বাড়ির উত্তর-পূর্ব দিকে স্থাপন করা উচিত নয়। বৃহস্পতি উত্তর-পূর্ব কোণে একটি উপাদান। শুক্র এবং বৃহস্পতি উভয়ই একে অপরের শত্রু। এ কারণে শুক্রের উদ্ভিদটি উত্তর-পূর্ব দিকে রোপণ করা উচিত নয়। মানি প্ল্যান্ট যত সবুজ হয় ততই শুভ। এর পাতাগুলি বিবর্ণ, হলুদ বা সাদাকে অশুভ বিবেচনা করা হয়। এজন্য এর খারাপ পাতা অবিলম্বে ছিঁড়ে ফেলা উচিত। গাছটি ভালভাবে রক্ষণাবেক্ষণ করা উচিত।

অগ্নি কোণ অর্থাত্ দক্ষিণ-পূর্বকে বাড়িতে অর্থোপার্জ বৃ্দ্ধির জন্য সেরা হিসাবে বিবেচনা করা হয়। এই গাছটি এই দিকটিতে রোপণ করার মাধ্যমে ধনাত্মক শক্তি বৃদ্ধি পায়। দক্ষিণ-পূর্ব দিকের কার্যকারক গ্রহটি শুক্র। শুক্রের দিকের দিকে এই গাছ থাকার ফলে আর্থিক দিক উন্নতি হয়। মানি প্ল্যান্ট একটি লতা জাতীয় গাছ। তাই এটি উপরের দিকে যাতে সঠিক ভাবে বাইতে পারে তার জন্য ব্যবস্থা নেওয়া প্রয়োজন। এই গাছটি যদি মাটিতে ছড়িয়ে যায় তবে বাস্তু দোষ বৃদ্ধি পেতে থাকে। বাড়িতে মানি প্ল্যান্টও রাখলে আর্থিক উন্নতি হয়। তবে এতে সময়ে সময়ে জল দেওয়া উচিত ও পর্যাপ্ত যত্ন নেওয়া উচিত।

Follow Us:
Download App:
  • android
  • ios