Asianet News BanglaAsianet News Bangla

পুজোর আগে নতুন বাড়ি কেনার সময় মাথায় রাখুন বাস্তুর এই নিয়মগুলি

  • মনের মত একটি বাড়ি কেনার স্বপ্ন থাকে সকলের
  • এরজন্য মানুষ দিনরাত পরিশ্রম করে চলেছে
  • বাড়ি কেনার সময় অনেকগুলি বিষয়ে মনোযোগ দিতে হয়
  • তবে অনেকেই বাস্তুর নিয়মকে উপেক্ষা করেন
Always follow these vastu rules when buying a new house BDD
Author
Kolkata, First Published Sep 21, 2020, 12:05 PM IST

আমাদের প্রত্যেকের জীবনের একটি সুন্দর স্বপ্ন থাকে মনের মত একটি বাড়ি কেনার। এই স্বপ্ন বাস্তবায়িত করতে লক্ষ লক্ষ মানুষ দিনরাত পরিশ্রম করে চলেছে। নতুন বাড়ি কেনার সময়, আমাদের ভাবনা থাকে, বাড়ির কত বড় হওয়া উচিত, বা বাড়ির বাজেট কেমন হবে, এমন অনেকগুলি বিষয়ে মনোযোগ দিই। তবে বেশিরভাগ মানুষ বাস্তুর নিয়মকে উপেক্ষা করেন। বাড়ি তৈরির সময় বাস্তু বিধি উপেক্ষা করা, ভবিষ্যতে আপনার পক্ষে ক্ষতিকারক বলে প্রমাণিত হতে পারে।

আপনাকে আজ বাস্তুর এমন কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানাবো, যা নতুন বাড়ি কেনার সময় সর্বদা মনে রাখা উচিত। ফলে আপনার বাড়িতে কখনই অযাচিত সমস্যা দেখা দেবে না। সূর্যের রশ্মি পজেটিভ শক্তির বৃহত্তম উত্স। সুতরাং, নতুন বাড়ি কেনার সময়, মনে রাখবেন যাতে সূর্যের রশ্মি পর্যাপ্ত ভাবে ঘরে প্রবেশ করতে পারে। বাড়ির মূল ফটকটি পূর্ব, উত্তর, দক্ষিণ, পশ্চিম এবং পশ্চিম অঞ্চলে হওয়া উচিত। বাড়ির মূল ফটকের সামনে বৈদ্যুতিক খুঁটি, বড় গাছ, গর্ত, হাসপাতাল এবং মন্দির থাকা উচিত নয়।

বাড়ির শয়ন কক্ষটি সর্বদা দক্ষিণ পশ্চিম কোণে অথবা দক্ষিণ এবং পশ্চিম দিক হওয়া উচিত। অন্যথায় বাড়ির মালিককে বিভিন্ন ধরণের সমস্যা পোহাতে হবে। বাড়ির বাথরুমটি উত্তর-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিমে হওয়া উচিত। মনে রাখবেন ঘরের বাথরুমটি যেন বাড়ির মাঝখানে না হয়। বাড়ির বারান্দার দিকটি উত্তর বা পূর্ব দিকে হওয়া উচিত। বাড়ির দক্ষিণ-পূর্ব দিক রান্নাঘরের জন্য সেরা হিসাবে বিবেচিত হয়। পূর্ব দিকে বা উত্তর-পশ্চিম দিকেও রান্নাঘর তৈরি করা যেতে পারে। রান্নাঘরটি কখনই দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিত নয়।

Follow Us:
Download App:
  • android
  • ios