আপনি নিশ্চয়ই বাড়িতে কালো বা লাল পিঁপড়া দেখেছেন। তবে আপনি কি জানেন যে এই পিঁপড়েগুলি আমাদের ভবিষ্যতের ইঙ্গিত দেয়। বিশ্বাস অনুসারে পিঁপড়ে দেখে আগাম সময়ের সম্পর্কে জানা যায়। জেনে নেওয়া যাক বাড়িতে লাল ও কালো পিঁপড়ে দেখা দিলে তার অর্থ কি হয়। 

আপনি যদি কালো পিঁপড়া দেখে থাকেন তবে বুঝতে পারেন আপনার ভাল সময় শুরু হতে চলেছে। কালো পিঁপড়ের আগমন শুভতার প্রতীক। যদি কালো পিঁপড়াগুলি খাদ্যের পাত্র থেকে বেরিয়ে আসে তবে এটি অর্থের আগমন এবং অর্থের সংকট শেষের লক্ষণ। কালো পিঁপড়ে-কে খাবার দিন, এটি শুভ হিসাবে বিবেচিত হয়। কালো পিঁপড়াকে আটা, চিনি ইত্যাদি খাওয়ানোর রীতি আছে।

ঘরে লাল পিঁপড়ার আগমনকে শুভ মনে করা হয় না। এটা বিশ্বাস করা হয় যে তাদের বাড়িতে প্রবেশের অর্থ আপনাকে সমস্যার মুখোমুখি হতে পারেন। মনে করা হয়, যে যদি কালো পিঁপড়াগুলি মুখে দানা বা ডিম নিয়ে আসতে দেখা যায় তবে এটি খুব শুভ। দিক নির্দেশনা অনুসারে, উত্তর দিক থেকে আগত কালো পিঁপড়াদের শুভ বলে মনে করা হয়। পূর্ব পিঠে লাল পিঁপড়ে এলে এটি শুভও বিবেচিত হয়। পিঁপড়াগুলি যদি পশ্চিম দিক থেকে আসে তবে বুঝতে হবে আপনি শীঘ্রই ভ্রমণ করতে যেতে পারেন বলেও মনে করা হয়।