নিজের যোগ্যতা অনুসারেই কাজ পায় সকলেই। অনেকে খুবই ভাগ্যবান হয়ে থাকেন, যাঁদের জীবনে পেশা আর নেশা এক। তবে কোন ব্যক্তি কোন পেশার জন্য আদর্শ তা কিন্তু বলে দিতে পারে রাশি। রাশি মিলিয়ে কোনও পেশায় নিযুক্ত হলে কর্মক্ষেত্রে আসবে সাফল্য। জেনে নিন কোন রাশির জন্য সঠিক পেশা কোনটি। 

১) মেষ রাশি- এই রাশির জাতকরা সরকারি চাকরি ও প্রশাসনিক কাজে সফল হতে পারেন। মিলিটারি, দমকল বা ইঞ্জিনিয়ারিং শিল্পে এরা খুব তাড়াতাড়ি উন্নতি করতে পারেন।

২) বৃষ রাশি- এই রাশির জাতকরা ব্যাঙ্ক, অর্থনীতি, ম্যানেজমেন্ট, প্রশাসনিক ক্ষেত্র, ফোটোগ্রাফি, ইন্টিরিওর ডিজাইনিং, শিক্ষকতা ইত্যাদি পেশায় এরা উন্নতি করতে পারেন।

৩) মিথুন রাশি- এই রাশির জাতকরা সংবাদপত্র, সম্পাদনা, গণিত শাস্ত্র, শিক্ষকতা-ক্ষেত্রে বিশেষ পারদর্শী হয়ে থাকেন। তাই এই সমস্ত ক্ষেত্রে এরা বিশেষ সাফল্য লাভ করেন।

৪) কর্কট রাশি- এই রাশির জাতকরা ম্যানেজার, নার্সিং, সাহিত্যিক, শিক্ষকতা, মনোবিদ বা চিকিৎসকের পেশায় নিযুক্ত হতে পারেন। কিছু কিছু ক্ষেত্রে এই রাশির জাতকরা ঝুঁকিপূর্ণ কাজ অপছন্দ করেন।

৫) সিংহ রাশি- এই রাশির জাতকরা মার্কেটিং, ম্যানেজার, বিজ্ঞাপন সংস্থার প্রধান, সংবাদপত্রের সম্পাদক- এই ধরনের কাজে বেশি পারদর্শী হয়ে থাকেন। তাই এইসবক্ষেত্রে তাঁদের সাফল্য খুব তাড়াতাড়ি হয়।

৬) কন্যা রাশি- এই রাশির জাতকরা যেকোনও গবেষণামুলক কাজ, চিকিৎসক, শিক্ষকতা, ওকালতি, কম্পিউটার ইঞ্জিনিয়ার, চাটার্ড অ্যাকাউট্যান্টের কাজে সাফল্য অর্জন করেন। তবে এছাড়াও শেয়ার ব্রোকার, প্রুফ রিডাার এবং ব্যাঙ্কার হিসাবে নিযুক্ত হয়েও সাফল্য অর্জন করেন।

৭) তুলা রাশি- এই রাশির জাতকরা শিল্পকলা-সাহিত্য, শিক্ষকতার পাশাপাশি মনঃস্তত্ত্ব, জনসংযোগ, জ্যোতিষ, আইন ইত্যাদি কাজেও সাফল্য লাভ করতে পারেন। 

৮)বৃশ্চিক রাশি- এই রাশির জাতকরা শল্য চিকিৎসক, ইঞ্জিনিয়ার, গবেষক হিসাবে সফল হন। তবে এর পাশাপাশি তদন্তমূলক কাজ এবং প্রতিরক্ষা মুলক কাজে নিযুক্ত হলেও বিশেষ উন্নতি করতে পারেন।

৯) ধনু রাশি- এই রাশির জাতকরা ট্যুরিস্ট গাইড, এনজিও পরিচালনা, দার্শনিক, চিকিৎসক হিসাবে বিশেষ সাফল্য অর্জন করেন।

১০) মকর রাশি- এই রাশির জাতকরা শিক্ষকতা, অধ্যাপনা, সংস্থা পরিচালনা খুব তাড়াতাড়ি সাফল্য পান। এর পাশাপাশি এই রাশির জাতকরা যদি কোনও স্বাধীন ব্যবসাতেও বিশেষ সাফল্য লাভ করে থাকেন। 

১১)কুম্ভ রাশি- এই রাশির জাতকরা লেখালেখি, গান-বাজনা, গবেষণা, জ্যোতিষ ও প্রশাসনিক কাজে দক্ষতার ছাপ রাখতে পারেন। এ ছাড়া জনসেবা, শেয়ার মার্কেটের কাজ, ফোটোগ্রাফি, নতুন কিছু আবিষ্কার করার কাজে এরা বিশেষ সাফল্য অর্জন করেন।

১২) মীন রাশি- এই রাশির জাতকরা চিকিৎসক, ক্যাটারিং ব্যবসা, প্রতিরক্ষা, জনসেবা, আইন ও আধ্যাত্নিক কাজে লিপ্ত হলে একদিকে যেমন মানসিক শান্তি পান, তেমনই অন্যদিকে পেশাক্ষেত্রেও সাফল্য লাভ করেন।