Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: ঘর সাজাতে ব্যবহার করুন হাতির মূর্তি, বাস্তু মতে সৌভাগ্য বজায় থাকবে

ঘর সাজাতে এমন বিভিন্ন মূর্তি ব্যবহার করেন অনেকে। ঘোড়ার মূর্তি, পাখি, পেঁচা, হরিণের মূর্তি ব্যবহার করেন অনেকে। ঘর সাজাতে হাতির মূর্তি ব্যবহার করেন অনেকে। জানেন কী, এই ধরনের মূর্তি গৃহসজ্জার সঙ্গে সঙ্গে ঘরে ইতিবাচক এনার্জি (Positive Energy) তৈরি করে। ঘরের হাতির মূর্তি রাখা শুভ মনে করা হয়। জেনে নিন কেন হাতির মূর্তি দিয়ে ঘর সাজাবেন। 

Decorate house with elephant statue it brings good luck
Author
Kolkata, First Published Jan 9, 2022, 6:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘর সাজাতে (Decoration) অনেকেই পছন্দ করেন। শখ করে দামি দামি মুখোস, ফুলদানি, দেওয়াল চিত্র কিনে আনেন অনেকে। ঘর সাজাতে এমন বিভিন্ন মূর্তি ব্যবহার করেন অনেকে। ঘোড়ার মূর্তি, পাখি, পেঁচা, হরিণের মূর্তি ব্যবহার করেন অনেকে। ঘর সাজাতে হাতির মূর্তি ব্যবহার করেন অনেকে। জানেন কী, এই ধরনের মূর্তি গৃহসজ্জার সঙ্গে সঙ্গে ঘরে ইতিবাচক এনার্জি (Positive Energy) তৈরি করে। ঘরের হাতির মূর্তি রাখা শুভ মনে করা হয়। জেনে নিন কেন হাতির মূর্তি দিয়ে ঘর সাজাবেন। 

জ্যোতিষের একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু শাস্ত্র (Vastu Shastra)। বাস্তু মেনে আজকাল অনেকেই ঘর সাজাচ্ছেন। কথিত আছে, বাস্তু মতে, ঘর সাজালে ঘরে ইতিবাচক এনার্জি তৈরি হয়। এতে সকল কাজে সফল হবেন। ধন, সম্পত্তি বৃদ্ধি হবে। সৌভাগ্য অর্জন করতে পারবেন। জেনে নিন কেন রাখবেন হাতির মূর্তি। 

হাতি হল শক্তি, সুরজ্ঞা, সৌভাগ্যের (Good Luck) প্রতীক। এবার ঘর সাজান বাস্তু মেনে। শোওয়ার ঘর, বসার ঘর সব জায়গায় রাখতে পারেন হাতির মূর্তি। সৌভাগ্য বজায় রাখতে বেডরুমে রাখুন পিতলের হাতির মূর্তি। এতে দাম্পত্য সুখ বজায় থাকবে। মিটিং রুমে রাখুন পিতলের হাতি। হাতির (Elephant) মূর্তি রাখলে ব্যবসায় উন্নতি হবে, আর্থিক বৃদ্ধি ঘটবে। বাড়িতে রুপোর হাতির মূর্তি রাখতে পরেন। রুপোরা হাতির মূর্তি রাখলে, সৌভাগ্য বজায় থাকবে। সাফল্য অর্জন করবেন। 

হাতি শক্তি, অখণ্ডতার প্রতীক। ফেং শুইয়ের পাশাপাশি হাতি বাস্তু শাস্ত্রেও গুরুত্বপূর্ণ স্থান পেয়েছে। হাতির মূর্তি কিংবা ছবি ঘরে রাখতে ইতিবাচক এনার্জি বাড়ে বলে মনে করেন বিশেষজ্ঞরা। সাদা হাতি (White Elephant) খুব শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে বুদ্ধের মা তাঁর জন্ম দেওয়ার আগে একটি সাদা হাতির স্বপ্ন দেখেছিলেন। হাতি সমৃদ্ধি ও রাজকীয়তার প্রতীক। 

আরও পড়ুন: Vastu Tips: কালো রং থাকুক উত্তরে, পারিবারিক শান্তি বজায় রাখতে মেনে চলুন এই টোটকা

আরও পড়ুন: Vastu For Study Room: বাচ্চার পড়াশোনায় মনোযোগ বাড়াতে ঘরের রং পাল্টান, জেনে নিন কী রং করাবেন

ঘরের যে কোনও জায়গায়ই রাখা যায় যায় হাতির মূর্তি। তবে, ঘরের উত্তর ও পূর্ব কোণে হাতির মূর্তি রাখতে পারেন। এতে জ্ঞান বৃদ্ধি পায়। বাড়িতে কোনও শিক্ষার্থী থাকলে, তার পড়ার ঘরে সাদা হাতির মূর্তি রাখুন। এতে শিক্ষায় উন্নতি ঘটবে। তাই গৃহসজ্জায় ব্যবহার করুন হাতির মূর্তি। ঘরে শান্তি বজায় রাখতে, পরিবারের সদস্যদের মধ্যে সু-সম্পর্ক বজায় রাখতে কিংবা আর্থিক উন্নতি ঘটাতে কিনতে পারেন হাতির মূর্তি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios