Asianet News BanglaAsianet News Bangla

Kitchen Vastu: রান্না ঘরের সিঙ্ক যেন থাকে সঠিক দিকে, বাস্তু মেনে সাজান রান্না ঘর

বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুসারে বাড়ি তৈরি করলে সকল কাজে বাধা চলে যায়। বাস্তু মতে, বাড়িতে শোওয়ার ঘর ও রান্না ঘর সঠিক দিকে হওয়া উচিত। এই দুই জায়গা মানুষের জীবনকে গভীর ভাবে প্রভাবিত করে। বাস্তু শাস্ত্রে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে রান্না ঘরকে। বাস্তু (Vastu Tips) মতে, রান্না ঘর তৈরিতে বাস্তু মেনে চলার প্রয়োজন আছে।

Decorate kitchen by following this vastu tips
Author
Kolkata, First Published Jan 2, 2022, 6:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তু মতে, আমাদের চারিপাশের সব কিছু থেকে তৈরি হয় ইতিবাচক (Positive) ও নেতিবাচক (Negative) এনার্জি। এই সবই আমাদের জীবনে প্রভাব ফেলে। বাড়িতে নেতিবাচক এনার্জি বেশি তৈরি হলে, তার জন্য আর্থিক অভাব দেখা দিতে পারে। দেখা দিতে পারে শারীরিক জটিলতা (Health Problems)। আবার ইতিবাচক এনার্জি বেশি থাকলে একদিকে যেমন আর্থিক উন্নতি ঘটে তেমনই ঘটে কর্মে উন্নতি। বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুসারে বাড়ি তৈরি করলে সকল কাজে বাধা চলে যায়। বাস্তু মতে, বাড়িতে শোওয়ার ঘর ও রান্না ঘর সঠিক দিকে হওয়া উচিত। এই দুই জায়গা মানুষের জীবনকে গভীর ভাবে প্রভাবিত করে। 

বাস্তু শাস্ত্রে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে রান্না ঘরকে। বাস্তু (Vastu Tips) মতে, রান্না ঘর তৈরিতে বাস্তু মেনে চলার প্রয়োজন আছে। কারণ, এখানে চাল থাকে। ফলে থাকেন ধনদেবী লক্ষ্মী। আর জল ও আগুন দুই থাকে। ফলে অগ্নি দেবতা ও বরুণ দেব দুজনেই থাকেন। তাই রান্না ঘর তৈরিতে বাস্তু না মানলে দেবতারা রুষ্ট হবেন। বিশেষ করে বাস্তু মত মেনে চলতে হবে বেসিনের ক্ষেত্রে। 

বাস্তু শাস্ত্র অনুসারে, রান্নাঘরের সিঙ্ক যেন থাকে উত্তর-পূর্বে। এটি বাস্তু মতে সঠিক দিক।  শাস্ত্র অনুসারে, সিঙ্ক, জলের পাত্র, জলের কল এগুলো উত্তর (North) থেকে পূর্ব দিকে (East) রাখতে হবে। এই দিকগুলো শাস্ত্র মতে, রান্নাঘরে জলের কল ঠিক দিকে রাখা উচিত। তা না হলে, সংসারে অশান্তি দেখা দিতে পারে। জল সম্পর্কীত জিনিস থাকবে উত্তর -পূর্ব দিকে। চাইলে উত্তর কিংবা পূর্ব দিকেও রাখতে পারেন। ওয়াটার পিউরিফায়ার, জলের বালতি, ফিল্টার সব রাখুন এই নির্দিষ্ট দিকে।  মনে রাখবেন, বেসিনের কল যদি খারাপ হয়, তাহলে তৎক্ষণাত সারিয়ে নিন। কল দিয়ে সারাক্ষণ টপ টপ করে জল পড়া ভালো নয়। এতে কর্মে বাধা আসতে পারে। চাকরি প্রার্থীদের জন্য এটা খুবই অশুভ।   

আরও পড়ুন: Vastu Tips: বাস্তু দোষ দূর করবে সাদা ধাতু, বাস্তু মতে উন্নতি করুন সকলের স্বাস্থ্য

আরও পড়ুন: Poush Amavasya: পালিত হচ্ছে পৌষ অমাবস্যা, পিতৃদোষ কাটাতে ও পুণ্য অর্জনে পৌষ অমাবস্যায় এই রীতি পালন করুন

এমনকী, রান্না ঘরে বেসিন আর গ্যাসের ওভেন (Oven) পাশাপাশি রাখতে নেই। এতে বাস্তু দোষ দেখা দিতে পার। বাস্তু, মতে, গৃহিনীদের সব সময় পূর্ব দিকে মুখ করে রান্না করা উচিত। এতে সকলের স্বাস্থ্য (Health) ভালো থাকে। দাম্পত্য কলহ, আর্থিক ক্ষতি থেকে স্বাস্থ্য হানির মতো সমস্যা দেখা দিতে পারে।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios