জীবনে অনেক সময় এমন হয় যখন অর্থনৈতিক অবস্থা দুর্বল হতে শুরু করে। ব্যয় মারাত্মক ভাবে বৃদ্ধি পায় এবং আয়ের উত্স বন্ধ হয়ে যায়। এটি বিভিন্ন কারণে ঘটতে পারে। যদি আমরা জ্যোতিষশাস্ত্রের বিষয়ে কথা বলি তবে রাহুর খারাপ অবস্থা এবং শনির পার্শ্ব প্রতিক্রিয়া এই অবস্থার জন্য দায়ী হতে পারে। এই পরিস্থিতি এড়াতে, শুধু মাত্র সাধারণ এই ঘরোয়া উপাদানের ব্যবহার দূর করতে পারে এই সমস্যা। এটি বিশ্বাস করা হয় যে এই সমস্ত প্রতিকারগুলি সমস্যাগুলি দূর করে, দারিদ্র্য দূরীকরণ এবং আপনাকে ধনী করে তোলে।

১) স্নানের পরে তামার ঘটে কিছুটা কালো তিল নিয়ে তাতে পরিষ্কার জল দিয়ে ভরে রাখুন এবং তারপরে শিবলিঙ্গে অর্পণ করুন। এই জল অর্পণ করতে গিয়ে মন্ত্রটি জপ করুন: ওম নমঃ শিবায়। এই প্রতিকারটি প্রতিদিন পালন করলে আপনার সমস্ত দুর্ভোগের অবসান হবে।

২) সূর্য ওঠার আগে এবং আপনার পরিবারের অন্যান্য সদস্যদের ঘুম থেকে ওঠার আগে উঠে পরুন। এক মুঠো কালো তিল নিয়ে ছাদে রেখে দিন। এটি বিশ্বাস করা হয় যে পাখিরা তিলটি খাওয়ার সঙ্গে সঙ্গে আপনার অশান্তি শেষ হবে।

৩) শনিবার চলমান জলে অর্থাৎ নদী বা খালের জলে কালো তিল বাহিয়ে দেওয়া অত্যন্ত কার্যকর সমাধান বলে মনে করা হয়। ধারণা করা হয় এটি শনির দোষ দেড় বছর পর্যন্ত কমিয়ে দিতে পারে।

৪)  আপনি যদি চান যে যখনই আপনি কোনও গুরুত্বপূর্ণ কাজের জন্য যাবেন এবং সাফল্য পাবেন, তবে আপনি এই প্রতিকারটি গ্রহণ করতে পারেন। বাড়ি থেকে বেরোনোর ​​সময় আপনার সঙ্গে এক মুঠো তিল নিয়ে যান এবং রাস্তার কুকুরের সামনে ঢেলে দিন। যদি কুকুরটি তিলটি খায় তবে আপনি অবশ্যই সফলতা পাবেন না। কুকুর যদি না খায় তবে কিছুটা বাধা আসবে।