অর্থ আমাদের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ প্রয়োজন। এটি ছাড়া জীবনযাপন সম্ভব নয়। জীবনের প্রাথমিক প্রয়োজনীয়তা থেকে শুরু করে ছোট-বড় সুবিধাগুলি এবং আকাঙ্খার পরিপূর্ণতা জন্য অর্থের প্রয়োজন। অনেকেই এমন আছেন যাদের অর্থনৈতিক অবস্থার বিষয়ে সর্বদা সমস্যায় পড়তে হয়। এদের জীবনে কোনও অর্থনৈতিক উন্নতি হয় না। 

জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে, রাশিফলের দ্বিতীয় ও একাদশতম ঘর এবং বিশেষত শুক্র ব্যক্তির জীবনের সম্পদ বা আর্থিক দিক নিয়ন্ত্রণ করে। তাই কোনও রাশির জাতক যখন আর্থিক সমস্যায় থাকে বা দুর্বল হয় তখনও ব্যক্তির অর্থনৈতিক দিকটি দ্বন্দ্ব থাকে তখন এই কয়েকটি নিয়ম তাঁকে মুক্তি দিতে পারে। জেনে নিন এমন কিছু প্রতিকার যা আর্থিক সমস্যা থেকে স্বস্তি দিতে পারে যে কোনও রাশির জাতক-জাতিকাদের।

এর জন্য সবার প্রথমে ঠাকুরের স্থানে শ্রীযন্ত্রমের প্রতিষ্ঠা করুন। প্রতিদিন সকালে ও সন্ধ্যায় শ্রীযন্ত্রমে সামনে ধূপ- দ্বীপ দেখিয়ে শ্রীযন্ত্রমের মন্ত্র পাঠ করুন। এর সঙ্গে শুক্রগ্রহকে সন্তুষ্ট করতে এই মন্ত্র জপ করুন- ওম শুক্রয়ে নমঃ। প্রতি শুক্রবারে গরুকে অন্ন খেতে দিন। যদি কোনও কারণে তা সম্ভব না হয় তবে কুকুর-কে খেতে দিন। ওদের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না। মা বৈভব লক্ষ্মীর উপবাস করুন। লক্ষী ধন-সম্পদের দেবী, তাই দেবীর কৃপাদৃষ্টি লাভ করা প্রয়োজন। বাড়ির উত্তর দিক পরিষ্কার এবং ফাঁকা রাখার চেষ্টা করুন। এই দিকে কখনোই নোংড়া জমতে দেবেন না।