Asianet News BanglaAsianet News Bangla

Problem Solution-বারবার বাধা আসছে যে কোনও কাজে, মেনে চলুন এই তিন টোটকা

অনেক ক্ষেত্রেই দেখা যায় সমস্যা সমাধানের পথ খুঁজে পাওয়া খুব কঠিন হয়ে পড়ে। আর একই জিনিস বারংবার হতে থাকলে একসময় মানসিক এবং শারীরিক দুই দিক দিয়েই ভেঙে পড়ে মানুষ। 

Facing interruption in any work, follow these three tips bpsb
Author
Kolkata, First Published Nov 17, 2021, 12:24 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কারোর জীবনে সমস্যা (Problem) নেই, এমন হয় না। সমস্যা বিহীন জীবন অনেকটা রূপকথার (Fairy Tales) রাজা রানীর মতো। যার বাস্তবে কোনো অস্তিত্বই নেই। সমস্যা জীবনের (Life) অংশ। তবে অনেক সময় দেখা যায়, এই সমস্যাই জীবন হয়ে ওঠে। অর্থাৎ সমস্যা যেন কোনওভাবেই পিছন ছাড়তে চায় না। যে কোনও কাজে বারবার বাধা আসতে থাকলে, জীবন কঠিন হয়ে দাঁড়ায়। সমস্যা যখনই হাতের বাইরে চলে যায় তখনই শুরু হয় আসল সংগ্রাম।

Facing interruption in any work, follow these three tips bpsb

অনেক ক্ষেত্রেই দেখা যায় সমস্যা সমাধানের পথ খুঁজে পাওয়া খুব কঠিন হয়ে পড়ে। আর একই জিনিস বারংবার হতে থাকলে একসময় মানসিক এবং শারীরিক দুই দিক দিয়েই ভেঙে পড়ে মানুষ। বাস্তবিক দিক দিয়ে বিচার করলে দেখা যাবে আমরা প্রতিদিনই কম বেশি কোনো না কোনো সমস্যার সম্মুখীন হচ্ছি, এবং সেই সমস্যার সমাধান ও আমরা খুঁজে বের করছি নিজে থেকেই। তবে এরকম পরিস্থিতিতে মানুষ দিশেহারা হয়ে যান। কী করবেন আর কী করবেন না, তা ভেবে পাওয়া যায় না। 

তাই আজ এমন তিন টোটকার কথা বলব যা পালন করার মধ্যে দিয়ে জীবনের বেশ কিছু সমস্যার সমাধান করে ফেলা সম্ভব নিমেষেই। জেনে নিন এই তিন বিশেষ টোটকা

যে কোনও কাজ পূর্ণ হওয়ার উদ্দেশে শনিবার সন্ধ্যাবেলা একটি অশ্বত্থ গাছের নীচে সরিষার তেলের প্রদীপ জ্বালুন এবং মনের কামনা বলুন। তাঁর পরের দিন অর্থাৎ রবিবার সকালে সেই অশ্বত্থ গাছের একটি পাতা তুলে বাড়িতে নিয়ে এসে পরিষ্কার জলে ধুয়ে ধূপ প্রদীপ দেখিয়ে ঠাকুরের স্থানে রেখে দিন। দেখবেন মনের কামনা পূর্ণ হবেই। তবে মনে রাখবেন এই ক্রিয়া পর পর  সাতটি শনিবার করতে হবে এবং পুরনো পাতাগুলো পুনরায় অশ্বত্থ গাছে নীচে রেখে আসতে হবে।

বিশেষ কোনও কাজে সাফল্য পেতে একটি পাতিলেবু নিন এবং তিনটে বা পাঁচটা নিখুঁত লবঙ্গ সেই পাতিলেবুর মধ্যে পুঁতে দিন। পোঁতার সময় মনস্কামনা বলুন এবং পকেটে নিয়ে চলে যান যে কাজের উদ্দেশে যাচ্ছেন।

আপনার যেকোনো যে কোনও কাজে বার বার বাধা আসছে অথবা কাজ হওয়ার মুখে এসে আটকে যাচ্ছে, এই ধরণের সমস্যা যদি বার বার হয় সে ক্ষেত্রে যে কোনও একটি শনিবারে একটি পাতিলেবু দু’টুকরো করে পকেটে রেখে কাজে রওনা দিন এবং রাস্তায় প্রথম মোড়ে অর্থাৎ তিন রাস্তা অথবা চার রাস্তার মোড় বা যে কোনও মোড়ের মাথায় লেবুর একটি টুকরো সামনে ও একটি টুকরো পেছনে ফেলে দিন। তার পর সেখান থেকে পিছনের দিকে না তাকিয়ে চলে যান। এই ক্রিয়াটি ছেলেদের ডান হাতে এবং মেয়েদের বাঁ হাতে করতে হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios