Asianet News BanglaAsianet News Bangla

ফুলে ফুলেই ফিরবে ভাগ্য- সুখের হবে জীবন, জেনে নিন কোন দিন কোন ফুল সঙ্গে রাখবেন

ফুল সাধারণত শুভ হয়। ফুল নেতিবাচক শক্তি দূর করে। আর পজেটিভ এনার্জি বাড়তে দেয়। হিন্দু জ্যোতিষ অনুযায়ী ফুল অত্যান্ত শুভ। হিন্দুশাস্ত্রের যেকোনও অনুষ্ঠানে ফুল অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান।

Fate will return to the flowers, know which flower to keep which day bsm
Author
Kolkata, First Published Jun 16, 2022, 11:24 PM IST

ফুল সাধারণত শুভ হয়। ফুল নেতিবাচক শক্তি দূর করে। আর পজেটিভ এনার্জি বাড়তে দেয়। হিন্দু জ্যোতিষ অনুযায়ী ফুল অত্যান্ত শুভ। হিন্দুশাস্ত্রের যেকোনও অনুষ্ঠানে ফুল অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান। কিন্তু আপনি জানেন কি ফুলও বদলে দিতে পারে আপনার ভাগ্য বা সময়। কোনও শুভকাজে গেলে কোন ফুল সঙ্গে রাখতে কাজটা হাসিল হবে তারই উপায় বলা রয়েছে। তবে তিথি বা বার অনুযায়ী ফুলের ব্যবহারে রকমভেদ রয়েছে। আজ বার অনুযায়ী ফুলের ব্যবহার নিয়ে বিস্তারিত আলোচনা করি। 

রবিবার- গ্রহপতি সূর্যের দিন। আর তাই সে দিন কিন্তু কোনও শুভকাজে গেলে ভুলেও সাদা বা হলুদ ফুল ছাড়া অন্য কোনও ফুল সঙ্গে রাখবেন না। গন্ধরাজ বা হলুদ রঙের কাঞ্চন ফুল নিয়ে যাবেন। তবে কলকে ফুল একদমই পরিহার করুন। কারণ কলকে ফুল শিবের পছন্দের ফুল। তাই তাতে তুষ্ট হবেন না সূর্য দেব। সূর্যদেবের পছন্দের ফুল সঙ্গে রাখলে সাফল্য আসে। পাশাপাশি স্বাস্থ্যেরও উন্নতি হয়। 

সোমবার- জ্যোতিষ অনুযায়ী চন্দ্র গ্রহ ব্যক্তির মনের সঙ্গে যুক্ত। অন্যদিকে এই দিনটি শিবের দিন বলেও ধরে নেওয়া হয়। তাই এই দিন ল্যাভেন্জার বা শিবের প্রিয় ফুল  সঙ্গে রাখতে পারেন। যে কোনও সাদা ফুল কলকে বা ধুতর ফুল সঙ্গে রাখতে পারেন। 

মঙ্গলবার- মঙ্গলবার অর্থআৎ লাল গ্রহের দিন। গ্রহের সেনাপতি বলা হয় মঙ্গলকে। এই দিন কাজে সাফল্য পাওয়ার জন্য সঙ্গে রাখুন গোলাপের মত লাল যো কোনও ফুল। এই দিনে জবা ফুলও বিশেষ কার্যকরী। 

বুধবার- বুধবার বুদ্ধির সঙ্গে যুক্ত। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী বুধ গ্রহের দুর্বলতার কারণে সঠিক কাজ সঠিক সময় হয় না। বুধবার কাজে সাফল হতে গেলে সঙ্গে রাখুন লিলি ফুল। 

বৃহস্পতিবার- গ্রহরাজ বৃহস্পতি জীবনের সমস্ত শুভকাজের সঙ্গে যুক্ত। আবার বৃহস্পতিকে লক্ষ্মীবার হিসেবেও চিহ্নিত করা হয়। এই দিন কাজে সফল হতে গেলে সঙ্গে রাখুন পদ্মফুল। এই ফুল মা লক্ষ্মীর প্রিয়। 

শুক্রবার- শুক্রগ্রহ দুর্বল হলে ব্যক্তির জীবনে আর্থিক সমস্যা দেখা দেয়। পারিবারিক সুখ বিঘ্নিত হয়। তাই সৌভাগ্য বাড়াতে এই দিন সঙ্গে রাখুন বেগুনি রঙের ফুল। 

শনিবার- শনিবার উৎসর্গ করা হয় শনিদেবতাকে। শনি হলেন ন্যায় বিচারের দেবতা। শনির প্রিয় রঙ নীল। তাই এই দিন নীল রঙের কোনও ফুল সঙ্গে রাখতে পারেন। ভুলেও লাল রঙের ফুল এই দিন সঙ্গে রাখবেন না। তাহলে হওয়া কাজও নষ্ট হয়ে যাবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios