Asianet News BanglaAsianet News Bangla

Panchang: জেনে নিন পঞ্চাঙ্গ অনুসারে ২৫ ডিসেম্বর দিনটি কেমন, আজ কোন ব্রত পালন করতে পারেন

পঞ্চাঙ্গ (Panchang) চাঁদের অবস্থানের ওপর রচনা করা হয়। প্রচলিত আছে, এই পঞ্চাঙ্গে বর্ণিত শুভ সময় অনুসারে কাজ করলে সর্বক্ষেত্রে শুভ ফল মেলে। জেনে নিন আজ অর্থাৎ ২৫ ডিসেম্বরের কোন মুহূর্ত শুভ, কখন অশুভ।   

Find out tithi subha muhurat rahu kaal of today according Panchang
Author
Kolkata, First Published Dec 25, 2021, 8:04 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় পঞ্জিকার পাঁচটি অঙ্গ। তিথি, বার, নক্ষত্র, যোগ ও করণ। এই পাঁচ অঙ্গের সমাহারকে বলা হয় পঞ্চাঙ্গ (Panchang)। পঞ্চাঙ্গ অনুসারে শুভ ও অশুভ সময় নির্ধারিত হয়। যে কোনও শুভ কাজে হাত দেওয়ার আগে পঞ্চাঙ্গ (Panchang) দেখে নিতে পারেন। এই পঞ্চাঙ্গ চাঁদের অবস্থানের ওপর রচনা করা হয়। প্রচলিত আছে, এই পঞ্চাঙ্গে বর্ণিত শুভ সময় অনুসারে কাজ করলে সর্বক্ষেত্রে শুভ ফল মেলে। জেনে নিন আজ অর্থাৎ ২৫ ডিসেম্বরের কোন মুহূর্ত শুভ, কখন অশুভ।   

২৫ ডিসেম্বর, আজ ষষ্ঠী তিথি (দিন ৬)। পঞ্চাঙ্গ (Panchang) অনুসারে আজ পৌষ কৃষ্ণপক্ষ (চন্দ্র চক্রের ক্ষয় বা অন্ধকার পর্ব)। আজ শনিবার, বিক্রম সংবত ২০৭৮।  পঞ্চাঙ্গ অনুসারে আজ শনিবার ব্রত পালন করতে পারেন। এতে সব কাজে বাধা কেটে যাবে। দেবতার কৃপায় আপনি কর্মক্ষেত্রে উন্নতি লাভ করবেন। আজ ভগবান বিষ্ণুর (Lord Vishnu) পুজো করার জন্য শুভ দিন। এমনকী, ভগবান হনুমানের (Lord Hanuman) পুজো করতে পারেন। সংকট মোচন হনুমানের কৃপায় সকল বাধা কেটে যাবে, সব ক্ষেত্রে শুভ ফল পাবেন। পঞ্চাঙ্গ অনুসারে, আজ দাতব্য দান করলে পূণ্য লাভ হবে। যেমন খাদ্য, তিন দান করতে পারেন। বুধ ও শনি বীজমন্ত্রগুলো জপ করুন। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। 

পঞ্চাঙ্গে (Panchang) দুর্গা সপ্তশতী পাঠের উল্লেখ আছে। এতে মনের ইচ্ছে পূরণ হবে। তাই সহস্রনাম পাঠ করুন। পঞ্চাঙ্গ অনুসারে আজ সূর্য (সূর্য) ধনু রাশিতে অবস্থান করবে। একমাস ব্যাপী থাকবে। আর চন্দ্র থাকবে সিংহ রাশিতে। পূর্বা ফাল্গুনী নক্ষত্র বিরাজ করবে। 

আরও পড়ুন: Christmas Astrology: উৎসবে গা ভাসানোর আগে জেনে নিন জ্যোতিষ মত, রাশির জাতক-জাতিকারা কীভাবে দিনটি কাটাবেন

আরও পড়ুন: এই রাশিগুলির জন্য Christmas tree খুব Lucky, জেনে নিন বাস্তু মতে এর কারণ

প্রতিদিন সকালে পঞ্চাঙ্গ (Panchang) পুজো করুন এবং পাঠ করুন। এর গুরুত্ব অপরিসীম। পঞ্চাঙ্গ শুভ ও অশুভ সময় নির্ধারণে সহায়তা করবে। পঞ্চাঙ্গে অভিজিৎ মুহূর্তের উল্লেখ আছে। পঞ্চাঙ্গ অনুসারে অভিজিৎ মুহূর্ত সবচেয়ে শুভ। এটি নতুন কাজ শুরু করার জন্য আদর্শ সময়। এছাড়াও, বিজয় মুহূর্ত ও গোধুলি মুহূর্ত সমান ভাবে অনুকূল। তবে, এড়িয়ে চলুন রাহু কাল। এই সময় নতুন কোনও কাজ শুরু করবেন না। এতে সফল হওয়ার সম্ভাবনা কম। 

জ্যোতিষ শাস্ত্রের এখটি গুরুত্বপূর্ণ অংশ হল পঞ্চাঙ্গ। এই পঞ্চাঙ্গ অনুসারে চললে সবক্ষেত্রে শুভ ফল পাবেন। শাস্ত্র মতে, রোজ সকালে উঠে পঞ্চাঙ্গ পাঠ করুন। সকালে স্নান সেরে পঞ্চাঙ্গ করলে জীবনের সকল বাধা কেটে যায়। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios