Asianet News BanglaAsianet News Bangla

আর্থিক সংকট কাটাতে কিংবা সকলের শরীর সুস্থ রাখতে মেনে চলুন বাস্তু টিপস

সংসারে আর্থিক সমস্যা দূর করতে ঘরে ওয়াটার ফাউন্টেন বা ফোয়ারা রাখুন।

Follow the eco-tips to cut the financial crisis or keep everyone's body healthy
Author
Kolkata, First Published Oct 24, 2021, 7:55 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজীব ও অর্চনা সদ্য নতুন ফ্ল্যাটে শিফট করেছে। সংসার তিন জনের। রাজীব-অর্চনা আর তাঁদের ১৫ বছরের সন্তান ঋজু। ২ কামরার নতুন ফ্ল্যাট। রান্নাঘর, বারান্দা সবই আছে। আর ছোট একফালি জায়গায় ঋজুর পড়ার ঘর। সামনেই স্কুল ফাইনাল। সেই কথা মাথায় নতুন ফ্ল্যাটে স্টাডি রুম করেছে রাজীব। তাদের ছেলে পড়াশোনায় বেশ ভালোই ছিল। কিন্তু, নতুন বাড়ি এসে সব কেমন যেন বদলাচ্ছে। হট করে মনোযোগ হারাচ্ছে ঋজু। মাঝে মধ্যেই শরীর খারাপ হচ্ছে। এদিকে নতুন বাড়িতে আসারে পর রাজীবের অফিসে নানান রকম সমস্যা শুরু হয়েছে। তাদের সংসারে খরচও যেন বেড়েছে। সাজানো সংসার হট করে কেমন যেন এলোমেলো হয়ে গেল। সংসারের এই সকল সমস্যা সমাধানে মেনে চলুন কয়টি টোটকা। 

সংসারে আর্থিক সমস্যা (Financial Problems) দূর করতে ঘরে ওয়াটার ফাউন্টেন ( Water Fountain) বা ফোয়ারা রাখুন। ঘরে জলের শব্দ কানে শোনা সংসারের জন্য শুভ। তাই ঘরের মাপ বুঝে একটি ওয়াটার ফাউন্টেন বা ফোয়ারা কিনুন। এখন প্রশ্ন হল এটা রাখবেন কোথায়। ঘরের উত্তর দিক, কিংবা উত্তর পূর্ব দিক কিংবা পূর্ব দিকে এই ওয়াটার ফাউন্টেন বা ফোয়ারা রাখুন। এই টোটকা করলে কিছুদিনের মধ্যেই দূর হবে আপনার আর্থিক সংকট। লক্ষ্মী দেবী অধিষ্ঠান করবেন আপনার সংসারে। 

ঘরে অবশ্যই রাখুন মানি প্ল্যান্ট। এর গুণে সংসারে আর্থিক বৃদ্ধি হবে। তবে, এই গাছরাখার একটি নির্দিষ্ট পদ্ধতি আছে। গাছ টবে রাখার পর একটি লাঠি লাগিয়ে দিন। যাতে গাছের পাতা উপর দিকে যায়। এই পাতা নিচের দিকে গেলে বিপদ। সেক্ষেত্রে, আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। তাই লাঠি লাগানো আবশ্যক। চাইলে মানি প্ল্যান্টের বদলে রাখতে পারেন বাম্বু প্ল্যান্ট। এগুলো বিভিন্ন মাপের পাওয়া যায়। আর দেখতে খুবই সুন্দর হয়। ফলে বাস্তুর সঙ্গে গৃহসজ্জাতেও ব্যবহার করা যাবে।  


ঘরে অবশ্যেই লাল রঙের ব্যবহার করুন ঘরে। লাল রঙের পেন্টিং, ক্রিস্টাল বল এমনকী লাল ফুলের গাছও লাগাতে পারেন। ঘরের দক্ষিণ দিকে এই লাল রঙের দ্রব্য রাখুন। এটি আপনার যশ, খ্যাতি লাভে সাহায্য করবে। আর সকলের শরীর স্বাস্থ্য ঠিক রাখবে। বর্তমান পরিস্থিতিতে সকলেই প্রায় নানা রকম রোগে ভুগছেন। তাই ব্যবহার করতে পারেন এই টোটকা। এটি ব্যবহারে কয়েকদিনের মধ্যেই ফারাক বুঝবেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios