Asianet News BanglaAsianet News Bangla

শিব পুজোর সময় পালন করুন এই পাঁচ টোটকা, জ্যোতিষ উপায় মিলবে উপকার, জেনে নিন কী কী

শ্রাবণ মাস ভগবান শিবকে উৎসর্গ করা হয়। এই মাসের আজ শেষ সোমবার। আজ পালন করুন শিবের এই পাঁচ টোটকা। কিংবা যে কোনও সোমবার এই টোটকা পালন করা যায়। বিশেষ টোটকা মেনে শিব পুজো করলে মিলবে উপকার। জেনে নিন কী কী করবেন।

Follow those astrological tips at the time of shiv puja on Monday ABSC
Author
Kolkata, First Published Aug 15, 2022, 2:43 PM IST

হিন্দু শাস্ত্রে, শ্রাবণ মাসের গুরুত্ব বিস্তর। শাস্ত্র, ১৩৩ কোটি শক্তির পুজোর কথা উল্লেখ আছে। এই সকল দেব দেবতাদের পুজোর জন্য আলাদা আলাদা তিথি নির্দিষ্ট করা আছে শাস্ত্রে। কোন উপায় পুজো করলে দেবতাদের কৃপা মিলবে তার কথাও আছে শাস্ত্রে। তেমনই উল্লেখ রয়েছে বিভিন্ন টোটকার। শাস্ত্র মতে, আদি দেবতা হলে শিব। তিনি দেবাদিদেব হিসেবে খ্যাত। আর শ্রাবণ মাস ভগবান শিবকে উৎসর্গ করা হয়। এই মাসের আজ শেষ সোমবার। আজ পালন করুন শিবের এই পাঁচ টোটকা। কিংবা যে কোনও সোমবার এই টোটকা পালন করা যায়। বিশেষ টোটকা মেনে শিব পুজো করলে মিলবে উপকার। জেনে নিন কী কী করবেন। 

আর্থিক সমস্যা চলতেই থাকে সারা বছর এই সমস্যা থেকে মুক্তি পেতে সোমবার ভগবান শিবকে চাল অর্পন করুন। এতে সকল আর্থিক জটিলতা থেকে মিলবে মুক্তি।  

খারাপ সময় কাটাতে রয়েছে বিশেষ টোটকা। সময় খারাপ চললে প্রতি সোমবার ভগবান শিবকে যব অর্পন করুন। শ্রাবণ মাস ভগবান শিবকে উৎসর্গ করা হয়। এই মাসের আজ শেষ সোমবার। আজ এই টোটকা পালন করতে পারেন। কিংবা যে কোনও সোবরার এই টোটকা পালনে মিলবে উপকার।  
 
মধু দিয়ে ভগবান শিবের অভিষেক করুন। শাস্ত্রে এই টোটকা বেশ উল্লেখযোগ্য। পরিবারের কোনও না কোনও সদস্যের শারীরিক জটিলতা লেগেই থাকে। এই কারণে বহু অর্থ ব্যয় হয়। শারীরিক জটিলতা থেকে মুক্তি পেতে এই টোটকা বেশ উপকারী। শ্রাবণের শেষ সোমবার কিংবা প্রতি সোমবার এই টোটকা  পালনে মিলবে উপকার।   
 
আখের রস দিয়ে শিবের অভিষেক করতে পারে। পারিবারিক যে কোনও জটিলতা থেকে মুক্তি পেতে মেনে চলুন আখের রসের টোটকা। মাত্র কয়েক বার টোটকা পালনেই সমস্যা থেকে মিলবে নিষ্পত্তি। 

গোরুর দুধ দিয়ে ভগবান শিবের অভিষেক করা শুভ বলে গণ্য হয়। আর্থিক বৃদ্ধি করতে কিংবা আর্থিক ক্ষতি থেকে মুক্তি পেতে এই টোটকা পালন করতে পারেন। মিলবে উপকার।

গঙ্গা জলে ভগবান শিবের অভিষেক করুন। আর শ্রাবণ মাস ভগবান শিবকে উৎসর্গ করা হয়। এই মাসের আজ শেষ সোমবার। আজ পালন করুন শিবের এই টোটকা। গঙ্গা জলে প্রসন্ন হন মহাদেব। নিষ্ঠার সঙ্গে পালন করুন এই টোটকা। যে কোনও সমস্যা থেকে মুক্তি মিবলে। 
 

আরও পড়ুন- জন্মাষ্টমীর দিন রাশি অনুসারে এই মন্ত্রগুলি জপ করুন, ভগবান শ্রীকৃষ্ণ আপনার সমস্ত ঝামেলা দূর করবেন

আরও পড়ুন- চিনে নিন এই তিন রাশির ছেলে মেয়েদের, মায়েরা গর্ববোধ করেন এদের ভদ্র আচরণের জন্য

আরও পড়ুন- বড় ক্ষতির সম্ভাবনা আছে এই তারিখের জাতক-জাতিকার, দেখে নিন সংখ্যাতত্ত্বের গণনা

Follow Us:
Download App:
  • android
  • ios