Asianet News BanglaAsianet News Bangla

রাতে চুল ছেড়ে ঘুমোতে যান? শাস্ত্র মতে এই ভুলে অমঙ্গল হতে পারে আপনার সংসারে

জানেন কি চুলের যত্ন নিতে গিয়ে হতে পারে বিপদ। শাস্ত্র মতে, রাতে চুল খুলে ঘুমাতে নেই মেয়েদের। এতে হতে পারে অমঙ্গল। আসলে, চুলের প্রতি অশুভ শক্তি আকর্ষীত হয়। তাই রাতে অবশ্যই চুল বেঁধে ঘুমান। তা না হলে হতে পারে অমঙ্গল। তাই এবার থেকে ঘুমানোর সময় চুল বেঁধে ঘুমান।  

Follow those astrological tips with hair to solve problems ABSC
Author
Kolkata, First Published Jun 8, 2022, 5:30 AM IST

চুল নিয়ে সারা বছরই চলতে থাকে নানান সমস্যা। কখনও অধিক চুল পড়া, কখনও তেলা স্ক্যাল্প তো কখনও খুশকি। এর সঙ্গে আকাল পক্কতার সমস্যা তো আছেই। চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে আমরা নানা রকম টোটকা মেনে চলি। আবার কেউ কেউ ব্যবহার করেন বাজার চলতি প্রোডাক্ট। প্রতি মেয়েরই স্বপ্ন এক ঢাক কালো ঘন চুল। সে কারণে সকলেই কত কী করে থাকে। চুল যাতে উঠে না যায়, সেকারণে সঠিক ভাবে চুল শুকনো করে। আবার চুল যাতে বেঁকে না যায় সে কারণে রাতে চুল খুলে ঘুমায়। চুলের যত্ন নিতে এই টুকু কষ্ট করেই থাকে সকলে। 

তবে, জানেন কি চুলের যত্ন নিতে গিয়ে হতে পারে বিপদ। শাস্ত্র মতে, রাতে চুল খুলে ঘুমাতে নেই মেয়েদের। এতে হতে পারে অমঙ্গল। আসলে, চুলের প্রতি অশুভ শক্তি আকর্ষীত হয়। তাই রাতে অবশ্যই চুল বেঁধে ঘুমান। তা না হলে হতে পারে অমঙ্গল। তাই এবার থেকে ঘুমানোর সময় চুল বেঁধে ঘুমান।  

হিন্দু শাস্ত্রে তেত্রিশ কোটি দেব দেবীর উল্লেখ আছে। শাস্ত্র মতে, বিভিন্ন সময় পুজিতে হয় এই তেত্রিশ কোটি শক্তি। সকল দেব দেবীর পুজোর জন্য আলাদা আলাদা তিথির কথা বলা হয়েছে। সেই সকল বিশেষ তিথিতে পুজিত হন তারা। পূর্ণিমা ও অমাবস্যার সময় নির্নয় করে পুজোর সময় স্থির করা হয়। সেই অনুসারে নির্দিষ্ট তিথিতে পুজিত হন দেবতারা। শাস্ত্রে যেমন পুজোর তিথির উল্লেখ আছে, তেমন উল্লেখ আছে পুজোর রীতির। এর সঙ্গে একাধিক টোটকা হদিশ রয়েছে। জীবনের সব সময় সমান কাটে না। কোনও সময় ভালো তো কোনও সময় খারাপ। এই সকল খারাপ সময় কাটানোর টোটকার উল্লেখ আছে শাস্ত্রে। তেমনই কোন ভুলে জীবনে খারাপ সময় আসে, সে কথাও উল্লেখ করা আছে। রয়েছে গ্রহের দোষ কাটানোর উপায়। অনেকেই শনির গ্রহের দোষ ভোগেন। শনির দৃষ্টি একবার পড়লে জীবনে নানান জটিলতা দেখা দেয়। এই টোটকা থেকে মুক্তি পেতে পারেন চুলে তেল দিন। শাস্ত্র মতে, শনিবার মাথায় সরষের তেল লাগালে শনির অবস্থার পরিবর্তন হয়। তেমনই, যে কোনও শনি মন্দিরে সরষের তেল দান করুন। এতে শনি গ্রহের দোষ কেটে যাবে। তেমনই মঙ্গলের দোষ কাটাতে চাইলে সরষের তেল দিয়ে গায়ে মালিশ করুন। এতেও উপকার পাবেন। 

আরও পড়ুন- আগামীকাল মা লক্ষ্মীর বিশেষ কৃপা থাকবে এই রাশিগুলির উপর, দেখুন আপনার রাশিও ভাগ্যবান কিনা

আরও পড়ুন- রোজ পালন করুন এই পাঁচ টোটকা, দূর হবে সব রকম পারিবারিক অশান্তি

আরও পড়ুন- স্বামীর ভালোবাসা পেতে পালন করুন হলুদের টোটকা, জেনে নিন কী রয়েছে শাস্ত্রে

Follow Us:
Download App:
  • android
  • ios