জ্যোতিষশাস্ত্র মতে, বৃহস্পতিবার কিছু নিয়ম মেনে চললে, এড়ানো যায় অর্থিক সমস্যা। অর্থ ভাগ্য উন্নতি করতে বৃহস্পতিবারে যদি কোনও বাস্তুভিটে বা বাড়িতে এই নিয়ম পালন করা হয় তবে আর্থিক দিকে থেকে উন্নতি ঘটে সংসারের। গুরু গ্রহ বৃহস্পতি গ্রহের নাম অনুসারে এই বারের নাম রাখা হয়েছে বৃহস্পতি।  

জেনে নেওয়া যাক কীভাবে মা লক্ষ্মী আরাধনা করবেন বৃহস্পতিবারে। বৃহস্পতিবার লক্ষ্মীদেবীর বার।  ধন সম্পদ বৃদ্ধির  জন্যও এই দেবীর আরাধনা করা হয়। তাই বৃহস্পতিবারে যদি কিছু নিয়ম মেনে এই দেবীর আরাধনা করা যায়, তাহলে সংসারে লক্ষীশ্রী বজায় থাকে এবং সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে। 

ঘটের উপরে আমপল্লব নিয়ে উপরে একটি হরতকি রাখুন। পুজোয় নৈবেদ্য সাজিয়ে নিয়ে নিন। পিতল বা মাটির ঘটে গঙ্গাজল ভরে ঘটের গায়ে সিঁদুর দিয়ে স্বস্তিক চিহ্ন এঁকে নিন। বৃহস্পতিবার লক্ষ্মী পুজো করার সময় বিবাহিত মহিলারা আলতা-সিঁদুর পরে নেবেন। ধূপ ধুনো জ্বালিয়ে নিন। লক্ষ্মীর পাঁচালি পরে পুজো শেষ করুন। পুজোর স্থান পরিস্কার করে নিয়ে ঘট প্রতিস্থাপন করে তাতে পুজো করতে পারবেন। প্রতিটি আমের পাতায় সিঁদুরের ফোঁটা দিয়ে দিন। সারা বাড়িতে পুজোর ধূপ ধুনো দেখিয়ে নিন এতে বাস্তু থেকে নেগেটিভ এনার্জি দূর হয়।