জুনে গ্রহ অবস্থান পরিবর্তন করার ফলে ১২ টি রাশির উপর প্রভাব বিস্তার করবে। জ্যোতিষশাস্ত্রের মতে, জুনে সূর্য, মঙ্গল, বুধ এবং বৃহস্পতি রাশি পরিবর্তন করবে। এই গ্রহের অবস্থানগুলির প্রভাবের সঙ্গে কিছু রাশির ভাল সময় শুরু হবে এবং কিছুর অসুবিধা দেখা দিতে পারে। মেষ, বৃষ, কর্কট, তুলা, বৃশ্চিক, ধনু এবং মীন রাশির জাতকরা এই মাসে উপকৃত হতে পারেন। চাকরি ও ব্যবসায় সময় ভাল থাকবে। এগুলি ছাড়াও মিথুন, সিংহ, কন্যা এবং কুম্ভ রাশির লোকদের পুরো মাস জুড়ে সতর্ক থাকতে হবে। বিতর্ক হতে পারে। মানসিক চাপ এবং অর্থ হ্রাস হওয়ার সম্ভাবনাও রয়েছে।

মেষ- জুন মাসের শুরুতে সুখ বৃদ্ধি পাবে। যারা চাকুরীজীবী এবং ব্যবসা করছেন তারা পদোন্নতির সুযোগ পাবেন। নতুন কাজ শুরু হবে। নতুন চাকরি পেতে পারে। উল্লেখযোগ্য বিনিয়োগ এবং লেনদেন সফল হওয়ার সম্ভাবনা রয়েছে। এই মাসে আপনার আত্মবিশ্বাস অনেক ক্ষেত্রে বাড়বে। মঙ্গল গ্রহের অবস্থানের দিকে তাকালে, এই মাসে আপনার কঠোর পরিশ্রম বৃদ্ধি পাবে এবং আপনি এটি থেকেও উপকৃত হতে পারেন। স্বাস্থ্যের ক্ষেত্রে যত্নবান হতে হবে। প্রেমের জীবনে এবং বিবাহিত জীবনে উত্থান-পতন হতে পারে।

বৃষ- আপনার কাজ এই মাসে ভাল হবে। আপনি যদি কোনও কাজ করেন তবে আপনার কাজের প্রশংসা পাবেন। ব্যবসায়ীরা এই বিষয়ে বেশি সুবিধা পাবেন। পরিশ্রম বেশি হবে এবং উপকৃতও হতে পারে। আপনি এই মাসে কিছু ভাল সংবাদ পেতে পারেন। সম্পত্তি সংক্রান্ত বিষয়ে পরিবারে উত্তেজনা তৈরি হতে পারে। আপনার আচরণের দিকে আপনাকে মনোযোগ দিতে হবে। এই মাসটি বন্ধু এবং সহকর্মীদের থেকেও সহায়তা করতে পারে। আইনী বিষয়ে সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে।

মিথুন- আপনাকে পুরো মাস ধরে যত্নবান হতে হবে। বিতর্ক, উত্তেজনা এবং অর্থ হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে। পিতা-মাতার স্বাস্থ্যের বিষয়ে উদ্বেগ থাকবে। চিন্তা না করে কথা বলা আপনার ভাবমূর্তির ক্ষতি করতে পারে। কারও সঙ্গে বিবাদের সম্ভাবনা রয়েছে। কোনও সম্পত্তি বা যানবাহন কেনা বেচার ধারণা তৈরি হতে পারে। সাহায্য না পেয়ে দূরের জায়গাগুলিতে বসবাসকারী লোকেরা দুঃখিত হবেন। সাবধানে গাড়ি চালাও। আহত হওয়ার সম্ভাবনা রয়েছে। শত্রুরা আপনাকে আধিপত্য দেওয়ার চেষ্টা করবে। সাবধান হতে হবে।

কর্কট -এই মাসে আপনার স্থাবর কাজ শেষ হতে পারে। সম্পত্তির বিষয় উপকারী হবে। আটকে থাকা অর্থ পাওয়া যাবে। পুরানো বিনিয়োগ এবং লেনদেন লাভজনক হয়ে উঠছে। কর্মকর্তাদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। বড় লোকেরা সাহায্য করতে পারে। নিযুক্ত ব্যক্তিদের কাজের প্রশংসা করা হবে। এই মাসে প্রচারও পাওয়া যাবে। প্রেম জীবন এবং বিবাহিত জীবনে সুখ বাড়বে। নতুন এবং প্রয়োজনীয় কাজের জন্য পরিকল্পনা করা হবে। স্বাস্থ্যের বিষয়ে আমাদের যত্নবান হতে হবে খাবার-দাবারেও মনোযোগ দিন।

সিংহ -  এই মাসে আপনাকে কঠোর পরিশ্রম করতে পারে। দীর্ঘস্থায়ী ঝামেলা বাড়তে পারে। কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে মতবিরোধ বা বিবাদ হতে পারে। অংশীদারিত্বের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে, সাবধান হতে পারে। প্রতিকূল পরিস্থিতিতে আপনার কঠোর পরিশ্রম হ্রাস পাবে। এর প্রভাব আপনার স্বাস্থ্য এবং কার্যকারিতাকে দেখা যাবে। স্বাস্থ্যের বিষয়ে যত্নবান হতে হবে। এই মাসে পারিবারিক ব্যয় বাড়তে পারে। এই মাসে বেশিরভাগ ক্ষেত্রে আপনাকে সাবধান হতে হবে। 

কন্যা- এই মাসে আপনার কঠোর পরিশ্রম বাড়তে পারে। মন খারাপও থাকতে পারে। চাকরী বা ব্যবসায় কারও কারও সঙ্গে বিরোধ হতে পারে। পারিবারিক বিষয়েও চাপ বাড়তে পারে। স্বাস্থ্যের বিষয়ে আমাদের যত্নবান হতে হবে আহত হতে পারে। শারীরিক সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে। পায়ের ব্যথাও বাড়তে পারে। চিকিৎসকের পরামর্শের পরে ডাক্তারের পরীক্ষা করা উচিত। যানবাহনটিও সাবধানতার সঙ্গে চালিত করতে হবে। সংরক্ষণ, বিনিয়োগ এবং লেনদেন সম্পর্কে উদ্বেগ থাকবে। ভেবেচিন্তে কথা বলতে হবে। অন্যথায় আপনার বক্তব্য ভুল ব্যাখ্যা করা যেতে পারে। আপনি সম্ভবত এই মাস সম্পর্কে কিছু গোপন প্রকাশ করতে পারেন। সাবধান হতে হবে।

তুলা -এই মাসে কাজ বিশৃঙ্খলাযুক্ত হবে তবে নতুন কাজ শুরু হতে পারে। ধীরে ধীরে জটিলতাগুলি ম্লান হতে শুরু করবে। এই মাসে আপনাকে কঠোর পরিশ্রমের সুবিধা পাবেন। আপনি কাজ এবং কঠোর পরিশ্রমের জন্য প্রশংসা করা হবে। নিয়োগকর্তা এবং ব্যবসায়ীদের অতিরিক্ত আয় হতে পারে। স্বাস্থ্যের দিক থেকে এই মাসটি ঠিক থাকবে। নতুন লোকের সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা তৈরি হচ্ছে। পারিবারিক জটিলতার অবসান হতে পারে। এই মাসে নতুন পরিকল্পনা করা যাবে এবং সেগুলি নিয়ে কাজ শুরু হবে।

বৃশ্চিক -  মাসের শুরুতে নতুন কর্মসংস্থানের সন্ধান পাওয়া যাবে। কাজের আধিকারিকরা আপনার কাজ নিয়ে খুশি হবে। আপনি অফিসে একটি নতুন পদ পেতে পারেন। রাজনীতির সঙ্গে যুক্ত লোকেরা উপকার পাবেন। পুরানো মানসিক চাপ থেকে মুক্তি পেতে পারেন। ভাইদের সঙ্গে সুসম্পর্ক তৈরি হবে। আপনি সাফল্যের পথে এগিয়ে যাবেন। পারিবারিক কলহের অবসান হবে এবং মধুরতা বাড়বে। সম্পদ লাভের যোগসাজশে পরিণত হচ্ছে। প্রেম জীবনের জন্য সময়ও ভাল থাকবে। এই মাসে আপনার নিজের স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকতে হবে। শত্রুরা আপনাকে হয়রান করার পরিকল্পনা করতে পারে।

ধনু- এই মাসের শুরুটা ভালই হবে। সম্পত্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলি এই মাসে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। চলমান বিরোধে জয়ের সম্ভাবনা তৈরি হচ্ছে। আপনার কাজের প্রশংসা হতে পারে। আপনি সঠিক পথে চলে যাবেন, যা ব্যবসায়কে উপকৃত করবে। ভালবাসা জীবনের জন্য সময়টি ভাল থাকবে। পরিবারের সঙ্গে সময় কাটাবে তবে এই দিনগুলিতে কাজ বাড়তে পারে এবং আপনি চাকরী ও ব্যবসায় কিছুটা চ্যালেঞ্জের মুখোমুখিও হতে পারেন। মাসের মাঝামাঝি সময় ভাল ফলাফল দেবে। একটি বিশেষ ইচ্ছা পূরণের সম্ভাবনা রয়েছে। অর্থ উপার্জনের নতুন উপায়ও পাওয়া যাবে।

মকর - এই মাস ঝামেলা হতে পারে। পরিবার ও কর্মক্ষেত্রে উত্তেজনা বাড়তে পারে। কোনও বিশেষ বিষয় নিয়ে ভয় বা উদ্বেগ থাকতে পারে। পরিবারের যে কোনও সদস্যের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ থাকবে। কাজকর্মে বাধা থাকতে পারে। আপনি কাজের আপত্তি করবে না।  আপনার অর্থ এবং সময় নষ্ট হতে পারে। আইনী বিষয়গুলি জড়িয়ে যেতে পারে। এই দিনগুলিতে আপনাকে বিপজ্জনক কাজগুলি এড়াতে হবে। সাবধানে গাড়ি চালাতে হবে। আহত হওয়ার সম্ভাবনা রয়েছে। আর্থিক বিষয়ে অবশ্যই যত্ন নিতে হবে। অর্থ ক্ষতির সম্ভাবনা রয়েছে।

কুম্ভ- এই মাসে গ্রহের অবস্থান আপনার ভাল নয়। এই মাসে আপনার নিজের স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকতে হবে। সন্তান ও মা নিয়ে চিন্তিত হবেন। পারিবারিক বিষয়ে ব্যয় বাড়তে পারে। চাকরি ও ব্যবসায় ঝুঁকি গ্রহণ করা এড়িয়ে চলুন। আপনার শত্রু সংখ্যা এই মাসে বাড়তে পারে। অজান্তে ভুলের কারণে আপনার অসুবিধা আরও বাড়তে পারে। সম্পত্তি নিয়ে সমস্যা দেখা দিতে পারে। বিনিয়োগ ও লেনদেনে সতর্ক হওয়া দরকার। সিদ্ধান্ত নিয়ে চিন্তা করতে হবে। অর্থ ক্ষতি হতে পারে। 

মীন- এই মাসের শুরুটা ভালোই কাটবে। এই মাসে আপনার পারিবারিক সুখ বাড়বে। চাকরি-ব্যবসা, পরিবার, সম্পত্তি ও অন্যান্য বিষয়ে উত্থান-পতনের অবসান ঘটবে। জীবনে স্থিরতা আসবে। এই মাসে আপনাকে ধৈর্য সহকারে কাজ করতে হবে। এই মাসে পরিস্থিতি আপনার অনুকূলে থাকবে। এই দিনগুলিতে আপনার খ্যাতি বাড়তে পারে। এই মাসে সম্পত্তি লাভের আনন্দ পাবেন। আর্থিক স্বচ্ছলতা বৃদ্ধি পারে। আপনি এই সময়ে কিছু ভাল সংবাদ পেতে পারেন। স্বাস্থ্যের বিষয়ে সাবধানতা অবলম্বন করতে হবে।