Asianet News BanglaAsianet News Bangla

৩০০ বছর পর গণেশ চতুর্থীতে বিরল কাকতালীয় যোগ তৈরি হচ্ছে, ১০ দিন থাকবে এই শুভ সময়

গণপতির জন্মের সময় চতুর্থীর দিনটি ছিল বুধবার। এ ছাড়া চিত্রা নক্ষত্রমণ্ডলী ছিল। এই সময় পার্বতীজী মাটি দিয়ে গণেশ তৈরি করেছিলেন এবং মহাদেব তাতে প্রাণ দিয়েছিলেন। 
 

Ganesh Chaturthi 2022 after 300 years a rare yoga is forming on Ganpati puja day BDD
Author
First Published Aug 30, 2022, 1:48 PM IST

৩১ আগস্ট ২০২২, বুধবার গণেশ চতুর্থী ৩০০ বছর পরে তৈরি একটি বিরল কাকতালীয়ভাবে প্রতিষ্ঠিত হবে। এমন একটি বিরল উপলক্ষের সঙ্গে সঙ্গে গণেশোৎসবের ১০ দিনগুলিও খুব শুভ হতে চলেছে কারণ এই সময়েও অনেকগুলি শুভ যোগ তৈরি হচ্ছে, যাতে কেবল পূজা করাই নয়, কেনাকাটা করা এবং নতুন কাজ শুরু করাও খুব শুভ। 

৩১ আগস্ট ভগবান গণেশের জন্মের মতো যোগ
৩১ আগস্ট গণেশ চতুর্থীতে অনেক বড় কাকতালীয় ঘটনা ঘটছে। এই দিনে, ভগবান গণেশের জন্মের সময়ের মতো কাকতালীয় ঘটনা তৈরি হচ্ছে। গণপতির জন্মের সময় চতুর্থীর দিনটি ছিল বুধবার। এ ছাড়া চিত্রা নক্ষত্রমণ্ডলী ছিল। এই সময় পার্বতীজী মাটি দিয়ে গণেশ তৈরি করেছিলেন এবং মহাদেব তাতে প্রাণ দিয়েছিলেন। 

আরও পড়ুন- এদিন চাঁদ দেখা নিষেধ, দেখলে হতে পারে সম্মানহানি, জেনে নিন কারণ ও তিথি

আরও পড়ুন- গণেশ চতুর্থীতে প্রতিটি ইচ্ছা হবে পূরণ, কেবল এই প্রিয় জিনিসগুলি গণপতিকে নিবেদন করুন

আরও পড়ুন- ২০২২ সালের গণেশ চতুর্থী কবে, জেনে নিন গণেশ পুজোর দিন-ক্ষণ ও পূজা পদ্ধতি

৯ সেপ্টেম্বর পর্যন্ত অনেক শুভ যোগ 
গণেশ চতুর্থীর পরে, গণেশোৎসবের বাকি দিনগুলিতে অনেকগুলি শুভ যোগ তৈরি হচ্ছে। গণেশোৎসব শুরু হবে ৩১ আগস্ট থেকে এবং চলবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। এই ১০ দিনে কেনাকাটা করা এবং নতুন কাজ শুরু করার অনেকগুলি শুভ সময় রয়েছে। একই সময়ে, ৩০০ বছর পর একটি বিরল কাকতালীয় ঘটনা ঘটছে। আসলে গণেশ উৎসবের সময় নবমীর তিথি কমে যাচ্ছে। তবুও, গণেশ উত্সব পুরো ১০ দিন ধরে চলবে। এছাড়াও, সূর্য, বুধ, বৃহস্পতি এবং শনির মতো গুরুত্বপূর্ণ গ্রহগুলি এই সময়ের মধ্যে তাদের নিজস্ব লক্ষণে থাকবে। গত ৩০০ বছরে এমন কাকতালীয় ঘটনা ঘটেনি। এই কাকতালীয়ভাবে, নতুন বাড়ি কেনা, বুকিং করা, গয়না-গাড়ির মতো মূল্যবান জিনিস কেনা বা বুক করা খুবই শুভ হবে। 

একই সময়ে গণেশ চতুর্থীকে অনেক জায়গায় আবুজা মুহুর্তা হিসাবে বিবেচনা করা হয়, এমন পরিস্থিতিতে গণেশ চতুর্থীর পুরো দিনটি কেনাকাটা, বিনিয়োগ, নতুন কাজ শুরু করার জন্য খুব শুভ হবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios