অধিকাংশ মানুষই কেবল ঘর সাজানোর জন্যই বাড়িতে অ্যাকোরিয়াম রেখে থাকেন। কিন্তু তারা অনেকেই জানেন না যে এই অ্যাকোরিয়ামের জন্য কত সুবিধে আমরা অজান্তেই ভোগ করে থাকি। ফলে কেবলই ঘর সাজানোর জন্য নয়, বাড়িতে বসার ঘরে রাখুন একটি অ্যাকোরিয়াম বিপদের ঝুঁকি এড়াতে ও সুস্থ থাকতে।
বাড়িতে একটি অ্যাকোরিয়াম থাকলে মিলবে কী কী সুফল জেনে নিনঃ
১. বাড়িতে অ্যাকোরিয়াম রাখলে তা থেকে বৃদ্ধি পায় শুভ শক্তি। বাড়িতে, পরিবারে সুখ বৃদ্ধি পায়। শান্তি বজায় থাকে। ফলেই বসার ঘটে ছোট্ট হলেও একটি মাছের অ্যাকোরিয়াম রাখুন। 
২. অশুভ শক্তির প্রকোপ থেকে মুক্তি মিলবে অ্যাকোরিয়াম থাকলে। আসন্ন কোনও বিপদের ঝুঁকি যদি থেকে থাকে তবে তা মাছেদের গতিপ্রকৃতির উপর নজর রাখলেই বোঝা যায়। কোনও মাছ মারা গেলে বা অসুস্থ হলে বুঝতে হবে বাড়িতে অশুভ শক্তির প্রকোপ পড়েছে।
৩. পরিবারের আর্থিক উন্নতির দিকে নজর দিলেও অ্যাকোরিয়ামের প্রভাব উল্লেখ যোগ্য। গোল্ড ফিস অ্যাকোরিয়ামে রাখলে তা থেকে সপরিবারের আর্থিক উন্নতি সম্ভাবনাও থেকে যায়। 
৪. পাপ বোধ থেকে মুক্তি মেলে সহজেই। বাড়িতে অ্যাকোরিয়াম রেখে যদি সেই মাছ গুলোকে যত্নের সঙ্গে পরিচর্যা করা যায় তাহলে পাপ বোধ থেকে মন অনেকটা শান্ত হয়।
৫. ধৈর্য্য বাড়াতে সাহায্য করে এই অ্যাকোরিয়াম। দীর্ঘক্ষণ মাছের দিকে তাকিয়ে বসে থাকলে ধৈর্য্য ক্ষমতা অনেকাংশে বৃদ্ধি পায়। তাই সেই দিকে নজর দিয়েই বাড়িতে একটি অ্যাকোরিয়াম রাখুন।
৬. মন ভালো রাখতে মাছের অ্যাকোরিয়াম বাড়িতে রাখুন। মনের ওপর চাপ সৃষ্টি হলে তা এড়িয়ে যাওয়া সম্ভব, এবং এতে মন ভালো হয়ে যায়। কেটে যায় একাকিত্বভাব।