চৈত্র বা চৈৎ বাংলা সনের দ্বাদশ ও সমাপনী মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের শেষ মাস ও বসন্তের শেষ। নামটি এসেছে চিত্রা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। আবার চৈত্র মাস বাংলা মাসের দ্বাদশ মাস। এই মাসেই শেষ হয় বাংলার বছরের। চৈত্র মাস বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশ মাস। বাংলার চৈত্র মাস  বাংলা শকাব্দের শেষ মাস। পাশাপাশি রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। 

আরও পড়ুন- রবিবার ৪ রাশির আর্থিক সমস্যা কেটে যেতে পারে, দেখে নিন আপনার রাশিফল

সিংহ রাশির জাতক-জাতিকাদেরা  এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। তবে জেনে নেওয়া যাক চৈত্র মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে। ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- যুবকদের এই অভ্যাস থাকলেই অন্ধকার হবে ভবিষ্যৎ, জানায় চানক্য নীতি 

চৈত্র মাস সিংহ রাশির সামাজিক সম্মান লাভ করতে পারেন। নতুন কোনও কাজের সন্ধান পেতে পারেন। সম্পত্তি নিয়ে বাড়িতে অশান্তি দেখা দিতে পারে। আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। গুরুজনদের সঙ্গে ব্যবসা নিয়ে আলোচনা হতে পারে।  শিল্পীদের জন্য এই মাসটি অত্যন্ত শুভ। শারীরিক কোনও সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। কর্মস্থানে বিবাদের সৃষ্টি হতে পারে। মনে বিষন্নভাব বাড়তে পারে।  কাজের ক্ষেত্রে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য পাবেন।