চৈত্র বা চৈৎ বাংলা সনের দ্বাদশ ও সমাপনী মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের শেষ মাস ও বসন্তের শেষ। নামটি এসেছে চিত্রা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। আবার চৈত্র মাস বাংলা মাসের দ্বাদশ মাস। এই মাসেই শেষ হয় বাংলার বছরের। চৈত্র মাস বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশ মাস। বাংলার চৈত্র মাস  বাংলা শকাব্দের শেষ মাস। পাশাপাশি রাশিচক্রের সপ্তম রাশি তুলা। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। 

আরও পড়ুন- মঙ্গলবারে ৩ রাশির শরীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, দেখে নিন আপনার রাশিফল

তুলা রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা নিজের মনের কথা সহজে কাউকে বলে উঠতে পারেন না। তবে এরা খেতে ও খাওয়াতে বেশি ভালোবাসেন। তবে জেনে নেওয়া যাক চৈত্র মাস তুলারাশির উপর কেমন প্রভাব ফেলবে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে। 

আরও পড়ুন- চানক্য নীতি, 'এই দুই স্বভাব থাকলেই জীবনে হবে সবচেয়ে বেশি ক্ষতি' 

চৈত্র মাসে তুলা রাশির গুরুজনদের সঙ্গে মতের অমিলের জন্য বাড়িতে সমস্যা দেখা দিতে পারে। এই মাসে বিয়ে নিয়ে বাড়িতে আলোচনা হতে পারে। সন্তানদের পড়াশুনো নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। আপনার ব্যবহারের ফলে কাছের কেউ কষ্ট পেতে পারেন। ব্যবসায় লাভের পরিমান খুব বেশি হবে না মোটের উপর থাকবে। প্রতিবেশীর সঙ্গে বিবাদের আশঙ্কা রয়েছে।  ঘুরতে যাওয়ার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। মাসের শেষের দিকে কোনও সুখবর পেতে পারেন। আপনার রাগ সামলে চলার চেষ্টা করুন নয়তো বিপদে পড়তে পারেন।