চৈত্র বা চৈৎ বাংলা সনের দ্বাদশ ও সমাপনী মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের শেষ মাস ও বসন্তের শেষ। নামটি এসেছে চিত্রা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। আবার চৈত্র মাস বাংলা মাসের দ্বাদশ মাস। এই মাসেই শেষ হয় বাংলার বছরের। চৈত্র মাস বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশ মাস। বাংলার চৈত্র মাস  বাংলা শকাব্দের শেষ মাস। পাশাপাশি রাশিচক্রের ষষ্ঠ রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। 

আরও পড়ুন- সোমবার ৪ রাশির ব্যবসায় উন্নতির যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল ...

কন্যা রাশির জাতক-জাতিকাদেরা  এই রাশির জাতক-জাতিকারা খুব কর্তব্যপরায়ণ হয়ে থাকে। এরা একা থাকতে পছন্দ করেন না। এদের প্রচুর বন্ধু হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক চৈত্র মাস কন্যারাশির উপর কেমন প্রভাব ফেলবে। শারীরিক সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। মানসিক কষ্টে ভুগতে হতে পারে। 

আরও পড়ুন- এই সপ্তাহে ৩ রাশির জীবনে অশান্তি বাড়তে পারে, দেখে নিন আপনার সাপ্তাহিক রাশিফ

চৈত্র মাসে কন্যা রাশির বন্ধুদের সঙ্গে সম্পর্ক অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায় আয় বৃদ্ধির যোগ রয়েছে। বাড়িতে শুভ খবর আসার যোগ রয়েছে। কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে জয়ী হতে পারেন। এই মাসে রাজনৈতিক নেতাদের কোনও রকম যোগাযোগ আসতে পারে। প্রেমের দিকে সম্পর্ক ভালো থাকবে। আয়ের ভাগ্য ভালো থাকলেও পাশাপাশি ব্যয়ের যোগও রয়েছে।  শত্রুর দ্বারা খারাপ কিছু ঘটতে পারে।  অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে।