Asianet News BanglaAsianet News Bangla

জীবনে নানা অশান্তি লেগেই রয়েছে? কুণ্ডলী অনুযায়ী করুন বিশেষ ব্যবস্থা, জেনে নিন সহজ প্রতিকার

কুণ্ডলীতে দুর্বল বা পীড়িত গ্রহ বুধের কারণে ব্যক্তির আত্মবিশ্বাস কমে যায় এবং সে নিজের বুদ্ধিমত্তা ও সিদ্ধান্ত নিয়ে সন্দেহ করতে শুরু করে,  বুধের দুর্বলতাই এর পিছনে কারণ।

If the planet Mercury is weak in the horoscope, then problems start coming in life, know the remedy bpsb
Author
Kolkata, First Published Jun 16, 2022, 3:26 PM IST

জ্যোতিষশাস্ত্রে প্রতিটি গ্রহের নিজস্ব বিশেষ গুরুত্ব রয়েছে। এছাড়াও, প্রতিটি গ্রহ মানুষের জীবনে তার প্রভাব ফেলে। এখানে আমরা বুধ গ্রহ সম্পর্কে কথা বলতে যাচ্ছি, যাকে জ্যোতিষশাস্ত্রে ব্যবসার দাতা বলা হয়। এছাড়াও, জ্যোতিষশাস্ত্রে, বুধ গ্রহকে যুক্তি, বুদ্ধি, যোগাযোগ ইত্যাদির কারক হিসাবে বিবেচনা করা হয়েছে। জন্মকুণ্ডলীতে বুধের অবস্থান সঠিক না হলে ব্যক্তি তার চিন্তা সঠিক আকারে প্রকাশ করতে সক্ষম হয় না এবং সে গণিতের বিষয়ে দুর্বল হয় এবং তাকে গণনায় অসুবিধার সম্মুখীন হতে হয়।

দুর্বল ও পীড়িত বুধ ব্যক্তিকে মানসিকভাবে দুর্বল করে তোলে। তার জিনিস বুঝতে সমস্যা হয়। আজ আমরা আপনাদের জানাতে যাচ্ছি যদি কোনো ব্যক্তির কুণ্ডলীতে বুধ গ্রহ দুর্বল বা অশুভ হয়, তাহলে তাদের জীবনে কী কী সমস্যার সম্মুখীন হতে হয় এবং তার প্রতিকার কী।

দুর্বল বুধের কারণে জীবনে এই সমস্যাগুলি আসতে শুরু করে:
জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ গ্রহ বুদ্ধি, বাক, সৌন্দর্য, সম্পদের কারক। অতএব, যদি হঠাৎ করে আপনার জীবনে অর্থের অভাব দেখা দেয় এবং আপনি ঋণের বোঝায় ভারাক্রান্ত হতে শুরু করেন, তাহলে ধরুন আপনার কুণ্ডলীতে বুধ গ্রহ দুর্বল, তার দশা চলছে। বোন, পিসি, মাসির সাথে সম্পর্কের অবনতিও দুর্বল বুধের লক্ষণ।

অন্যদিকে, কুণ্ডলীতে দুর্বল বা পীড়িত গ্রহ বুধের কারণে ব্যক্তির আত্মবিশ্বাস কমে যায় এবং সে নিজের বুদ্ধিমত্তা ও সিদ্ধান্ত নিয়ে সন্দেহ করতে শুরু করে, তারপরও বুধের দুর্বলতাই এর পিছনে কারণ।

বুধের জন্য এই প্রতিকারগুলি করুন:

মোদকের ভোগ দিন:
বুধবার, নিয়ম অনুসারে ভগবান গণেশকে বাড়িতে প্রতিষ্ঠা করুন এবং তার পূজা করুন। গণেশকে মোদক নিবেদন করুন। এছাড়াও, সম্ভব হলে গণেশ মন্দিরেও যান। ভগবান গণেশের আরতি করুন এবং তাকে ফুল নিবেদন করুন। এর পরে, আন্তরিক হৃদয়ে আপনার ইচ্ছাগুলি জিজ্ঞাসা করুন। এতে করে গণেশ প্রসন্ন হবেন এবং আশীর্বাদ দেবেন।

দূর্বা অর্পণ করুন:
প্রতি বুধবার গণেশকে দূর্বা অর্পণ করা উচিত। ভগবান গণেশের কাছে দূর্বা বেশি প্রিয়। যে ভক্ত গণেশকে দূর্বা নিবেদন করেন। তার যাবতীয় কাজ সফলভাবে শেষ হতে থাকে। এটি আর্থিক সীমাবদ্ধতা থেকেও মুক্তি দেয়। অন্যদিকে, যদি আপনার কাজে ঘন ঘন বাধা আসে, তবে অবশ্যই ভগবান গণেশকে দূর্বা অর্পণ করুন। এতে করে আপনার কাজের বাধা দূর হবে।

রুদ্রাক্ষ পরুন:
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, আপনি যদি আপনার পরিশ্রমের সম্পূর্ণ ফল না পান তবে আপনি বুধবার গণেশ রুদ্রাক্ষ পরতে পারেন। এতে সব কাজে সফলতা পাবেন। পাশাপাশি অর্থনৈতিক অবস্থারও উন্নতি হবে।

বুধবারের একটি প্রতিকার হল এই দিনে নপুংসকদের কিছু অর্থ দান করা, তারপর তাদের কাছ থেকে আশীর্বাদ হিসাবে কিছু টাকা নেওয়া এবং সেই টাকা বাড়ির পূজার স্থানে রেখে ধূপকাঠি দেখান। তারপর সেই টাকাগুলো সবুজ কাপড়ে মুড়িয়ে সম্পদের স্থানে রাখুন। এমনটা করলে জীবনে সুখ ও সমৃদ্ধি আসে বলে বিশ্বাস করা হয়।

Follow Us:
Download App:
  • android
  • ios