Asianet News BanglaAsianet News Bangla

রুটি বানানোর সময় এই ভুলগুলো কখনও করবেন না, জ্যোতিষ মতে কুপিত হন মা লক্ষ্মী

রুটি সূর্য ও মঙ্গলের সাথে সম্পর্কিত। তাজা রুটি আমাদের শক্তি দেয়, বাসি রুটি নেতিবাচকতা দেয়।

Jyotish Tips for Cooking Roti Do not make or feed roti  after counting, otherwise they will be wasted bpsb
Author
Kolkata, First Published Jun 13, 2022, 8:46 PM IST

অনেক সময় হঠাৎ করেই পরিবারে সমস্যা বাড়তে থাকে। বাড়িতে কেউ অসুস্থ হতে শুরু করে। হঠাৎ অপ্রয়োজনীয় খরচ বাড়তে শুরু করে এবং অর্থ সংক্রান্ত সমস্যা ঘটতে শুরু করে। যদি আপনার সাথেও এমনটি হয়ে থাকে, তবে একবার আপনাকে অবশ্যই বাস্তু সম্পর্কিত বিষয়গুলিতে মনোযোগ দিতে হবে। রান্নাঘর এমন একটি জায়গা যেখানে পরিবারের সকল সদস্যের জন্য খাবার তৈরি করা হয়, এই জায়গায় যদি কোনও ত্রুটি থাকে তবে তা রান্নার পাশাপাশি পুরো পরিবারকে প্রভাবিত করে।

সনাতন সংস্কৃতিতে গরুকে প্রথম রুটি খাওয়ানোর প্রথা রয়েছে। এটি করা শুভ বলে মনে করা হয় এবং শুভ ফল পাওয়ার জন্য এটি একটি বিশেষ প্রতিকারও বটে। যখন থেকে নিউক্লিয়ার ফ্যামিলির প্রবণতা বেড়েছে, তখন থেকে ঘরে গুনে রুটি বানানো হচ্ছে। আজকের লাইফস্টাইল এবং ক্রমবর্ধমান রোগের পরিপ্রেক্ষিতে রুটি তৈরির এই পদ্ধতিটি এক নজরে সঠিক মনে হলেও এটি জীবনের উপর খুব খারাপ প্রভাব ফেলে। এটি কেবল কুণ্ডলীতে শুভ গ্রহের প্রভাবকে বিঘ্নিত করে না, বরং ঘরের সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং পরিবারের সদস্যদের স্বাস্থ্যও কেড়ে নেয়। 

চলুন আজ জেনে নিই গ্রহের সাথে রুটির সম্পর্ক কি এবং ধর্ম, জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্রে কি কি রুটি রান্নার প্রতিকার উল্লেখ করা হয়েছে। 

সর্বদা প্রয়োজনের তুলনায় একটু বেশি রুটি তৈরি করুন
বাড়ির সদস্যদের জন্য যা প্রয়োজন তার থেকে সর্বদা চার থেকে পাঁচটি বেশি রুটি তৈরি করুন। রুটি বানানোর সময় সবসময় খেয়াল রাখবেন প্রথম রুটিটা যেন গরুর জন্য তৈরি করা হয়। এই রুটির আকার প্যানের মতো বড় হতে হবে এবং শেষ রুটিটি কুকুরের জন্য তৈরি করতে হবে।

অতিথিদের জন্যও রুটি করে নিন
রুটি বানানোর সময় অতিথির জন্যও ২টি রুটি তৈরি করুন। আমাদের সনাতন ধর্মে অতিথিকে ভগবানের রূপ হিসাবে বিবেচনা করা হয়। তাই, আগের সময়ে, বাড়িতে অপ্রত্যাশিত অতিথিদের জন্য প্রতিদিন অতিরিক্ত রুটি তৈরি করা হত। এতে মা অন্নপূর্ণার আশীর্বাদ ঘরে থাকে। এইভাবে, বাড়িতে যে অতিথি আসে তাকে কখনই ক্ষুধার্ত অবস্থায় পাঠানো উচিত নয়। বাড়িতে অতিথি না এলে সেই রুটি গরু, কুকুর বা পাখির কাছে দিতে পারেন।

Jyotish Tips for Cooking Roti Do not make or feed roti  after counting, otherwise they will be wasted bpsb

বাসি আটার রুটি তৈরি করবেন না
আপনি প্রায়ই দেখেছেন যে যখন ঘরে গুনে গুনে রুটি তৈরি করা হয়, তখন অবশিষ্ট ময়দা ফ্রিজে রেখে পরের দিন ব্যবহার করা হয়। বাসি আটার রুটি তৈরি করা উচিত নয়। কারণ এতে উৎপন্ন ব্যাকটেরিয়া অনেক রোগ ডেকে আনে। একই সময়ে, এটি জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে সঠিক বলে বিবেচিত হয় না। ঘরে বাসি আটার রুটি তৈরি হলে সেই বাড়িতে পারিবারিক ঝামেলা হয়।

রুটি সূর্য ও মঙ্গলের সাথে সম্পর্কিত
রুটি সূর্য ও মঙ্গলের সাথে সম্পর্কিত। তাজা রুটি আমাদের শক্তি দেয়, বাসি রুটি নেতিবাচকতা দেয়। বাসি আটার রুটি ময়দায় জন্ম নেওয়া ব্যাকটেরিয়ার কারণে রাহুর সাথে সম্পর্কিত হয়। সেজন্য এই ধরনের রুটি কুকুরকে দেওয়া উচিত। বাড়ির সদস্যরা ঘরে বাসি আটার রুটি খেলে স্বাভাবিকের চেয়ে বেশি উচ্চস্বরে কথা বলে এবং এসব পরিস্থিতি ঝগড়ার কারণ হয়ে দাঁড়ায়। তাই ঘরে শান্তি রাখতে চাইলে বাসি আটার রুটি তৈরি করবেন না।

এই প্রতিকারে রাহুর বাধা দূর হবে
যদি আপনার সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও সাফল্য আপনার হাতে না থাকে, তবে রুটির এই প্রতিকারটি আপনার জন্য একটি বর হতে পারে। কাজের বাধা দূর করতে, রুটি এবং চিনি মিশ্রিত করুন এবং পিঁপড়ে খাওয়ার জন্য তাদের বিলের চারপাশে ছোট ছোট টুকরো রাখুন। এই প্রতিকারে ধীরে ধীরে আপনার বাধা দূর হতে শুরু করবে।

Follow Us:
Download App:
  • android
  • ios