বাড়িতে বুদ্ধ মূর্তি রাখা অনেকেই মনে করেন তা ফ্যাশন। ঘর সাজানোর জন্যই কেবল বাড়িতে বুদ্ধ মূর্তি নিয়ে আসবেন এমনটা নয়। ঘর সাজানোর পাশাপাশি বাড়ির সুখ শান্তি ফেরাতেও এই বুদ্ধ মূর্তি সাহায্য করে থাকে। তবে বাস্তু মেনে তা রাখা প্রয়োজন নির্দিষ্ট কিছু জায়গায়। সবত্র রাখলেই যে মিলবে সৌভাগ্যের চাবিকাঠি এমনটা মোটেও নয়। তাই উপহারে পাওয়া বা কিনে আনা বুদ্ধ মূর্তি কোথায় রাখলে ফিরবে সৌভাগ্য তা জেনে নিন।

আরও পড়ুনঃ কোন দিকে মাথা দিয়ে শোওয়ার কী ফল! জানুন কী বলছে বাস্তুশাস্ত্র 
১. বসার ঘরেঃ সবার ঘরে যদি বুদ্ধ মূর্তি রাখা যায় তবে সেখান থেকে পরিবারের সুখ বজায় থাকে। এবং বাড়িতে অশান্তির সম্ভাবনা কমে যায় অনেকাংশে। তবে এই মূর্তি এমন স্থানে রাখুন যেখান থেকে সকলের নজরে পরে তা।
২. পড়ার ঘরঃ পড়ার ঘরে রাখা যেতে পারে বুদ্ধ মূর্তি। পড়ার টেবিলে রাখলে এই মূর্তি পড়ার প্রতি মনযোগী হওয়া যায়। এবং পড়তে বসার ইচ্ছে জাগে।
৩. বাগানেঃ বাড়ির বাগানে বা যে স্থানে গাছ রয়েছে সেখানে যদি রাখা যায় এই মূর্তি তবে বাড়িতে অশুভ শক্তির প্রভাব পরে না। সেই দিকে নজর দিয়েই বাড়ির বাগানে রাখুন বুদ্ধ মূর্তি।
৪. অফিসেঃ নিজের কর্মস্থলে বুদ্ধ মূর্তি রাখলে সাফল্য আসে। ফলেই নিজের কাজের জায়গায় বা টেবিলে একটি বুদ্ধ মূর্তি রাখুন। সমস্যা কমে যাবে।
৫. ঠাকুর ঘরেঃ বাড়ির ঠাকুর ঘরে রাখুন বুদ্ধ মূর্তি। এ থেকে পরিবারের সুখ সাচ্ছান্দ বজায় থাকবে। সকলের স্বাস্থের উন্নতি ঘটবে।