দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। সেই রকমই একইভাবে গ্রহ-নক্ষত্রের পাশাপাশি বাস্তুর প্রভাবেও মানুষের দৈনন্দিন জীবনে নানান জটিল সমস্যা দেখা দিয়ে থাকে। যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে। সাফ্যলের পথে বাধার সৃষ্টি করে জীবন দুর্বিসহ করে তোলে। তাই জীবনের এই সমস্ত জটিল সমস্যা বা বাধা কাটিয়ে ওঠার জন্য সমস্ত অশুভ শক্তির বিনাশ করে শুভ শক্তির উদয় ঘটানো প্রয়োজন। যা আমাদের জীবনের খারাপ পরিস্থিতি থেকে কাটিয়ে উঠতে সাহায্য করবে। 

আরও পড়ুন- সামনেই বিয়ে, হবু দম্পতিদের সুখী রাখতে বাস্তুমতে বানান বিয়ের কার্ড

বাস্তুশাস্ত্র মতে, আমরা যদি বাস্তুর কিছু নিয়ম মেনে চলি, তাহলে আমরা খুব সহজেই এই খারাপ সময় কাটিয়ে উঠতে পারব। অনেক সময় দেখা যায় গ্রহ দোষ না থাকলেও জীবনে বাধা বিপত্তি আসছে, তখন বুঝতে হবে বাস গৃহে বা কর্মক্ষেত্রে বাস্তু দোষ আছে। বাস্তুশাস্ত্রের প্রতি মানুষের নির্ভরতা দিনের পর দিন বেড়ে চলেছে। তার কারণ, মানুষ ধীরে ধীরে বাস্তুশাস্ত্রের কার্যকারীতা ও বিশ্বাসযোগ্যতা সম্পর্কে অবগত হচ্ছেন।  বাস্তুশাস্ত্র মতে, আমাদের বাসস্থানের দশটি দিক আছে। প্রতিটি দিকের অধিপতিরূপে এক একজন দেবতা থাকেন। প্রতিটি দিকের আবার এক একজন অধিপতি গ্রহ আছে। প্রতিটি দিক অনুযায়ী রয়েছে, ভিন্ন প্রতিকা। তাই জেনে নেওয়া যাক কীভাবে কর্মক্ষেত্রের সমস্যা কাটিয়ে উঠবেন ক্রিস্টালের ব্যবহার করে।

আরও পড়ুন- মাঘ মাসে কাটিয়ে উঠুন শনির দশা, দেবতার কৃপাদৃষ্টি লাভ করুন সহজ উপায়ে

বাস্তু মতে অফিসের ঈশান কোণ অর্থাৎ উত্তর-পূর্ব কোণে ক্রিস্টাল ঝুলিয়ে রাখুন। বাস্তুগত কোনও সমস্যা থাকলে তা সহজেই প্রশমিত করতে সাহায্য করবে ক্রিস্টাল। এই উত্তর-পূর্ব কোণে যদি নোংরা আবর্জনা থাকে তাহলে তা বাস্তু দোষ তৈরি করে। পাশাপাশি অফিস ডেস্কে ক্রিস্টাল বল রাখলে তা মস্তিষ্কের কাজ আরও সক্রিয় করতে সাহায্য করে বলে মনে করে বাস্তু। ক্রিস্টাল বল থেকে বিচ্ছুরিত আলোকরশ্মি মানসিকভাবে শক্তিশালী করে তুলতেও সাহায্য করে বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র মতে, সেলেনলাইট ক্রিস্টাল ও ব্ল্যাক টরমালাইন কর্মক্ষেত্রের জন্য সবচেয়ে কার্যকর। এই ক্রিস্টাল বল কর্মক্ষেত্রের পরিবেশকে শুদ্ধ করতে সাহায্য করে। এছাড়া সেলেনলাইট ক্রিটালের পিরামিডও সমানভাবে কার্যকর।