Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণায় এই ফুল রাখুন, পড়াশোনায় উন্নতি থেকে আর্থিক বৃদ্ধি ঘটবে এই টোটকায়

সংসারে আর্থিক বৃদ্ধি, বাচ্চার পড়াশোনায় উন্নতি কিংবা চাকরিক্ষেত্রে শুভ ফলের আশায় বাস্তু দোষ (Vastu Dosh) কাটান। বাস্তু দোষ থাকলে সংসারে শান্তিতে ব্যঘাত ঘটে। বাস্তু (Vastu), মতে বাড়ি সাজালে কিংবা ঘরের দিশা ঠিক রাখলে শান্তি বিরাজ করে সংসারে।

Keep this things south-west direction to get benefits
Author
Kolkata, First Published Nov 13, 2021, 10:40 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর্য-রিচা আর ১২ বছরের সন্তান। ছোট সংসার তাদের। এতদিন ভাড়া বাড়িতে কেটেছে। অনেক স্বপ্ন দু কামরার একটি ফ্ল্যাট (2 BHK Flat) কিনেছে তারা। বাড়ি সাজাতে সামান্য ত্রুটি রাখেনি। সুন্দর সুন্দর ফার্নিচার (Furniture), ওয়াল হ্যাঙ্গিং (Wall Hanging) কী না নেই। নতুন ফ্ল্যাটে এসেছে মাত্র ছয় মাস হল। তবে, আজকাল কিছুই যেন ঠিক লাগছে না রিচার। নতুন বাড়িতে আসার পর ছেলের পড়াশোনায় অবনতি হয়েছে। আর্যর চাকরি ক্ষেত্রেও নানা রকম সমস্যা চলছে। এদিকে রিচার শরীর খারাপ লেগেই আছে। তাদের এই অবস্থা দেখে অনেকেই বলছে বাস্তুদোষেই (Vastu Dosh) এমন অবনতি ঘনিয়ে এসেছে পরিবারে। 

সংসারে আর্থিক বৃদ্ধি, বাচ্চার পড়াশোনায় উন্নতি কিংবা চাকরিক্ষেত্রে শুভ ফলের আশায় বাস্তু দোষ কাটান। বাস্তু দোষ থাকলে সংসারে শান্তিতে ব্যঘাত ঘটে। বাস্তু, মতে বাড়ি সাজালে কিংবা ঘরের দিশা ঠিক রাখলে শান্তি বিরাজ করে সংসারে। আবার বাস্তু টোটকা মেনে চললে সাফল্য আসে সর্বক্ষেত্রে। এমনই একটি বাস্তু টোটকা (Vastu Tips) লুকিয়ে আছে হলুদ ফুলে। বাস্তুশাস্ত্রে বর্নিত আছে, ঘরের দক্ষিণ-পশ্চিম (South West) কোণায় হলুদ ফুল (Yellow Flower) রাখলে বেশ কিছু ক্ষেত্রে উন্নতি ঘটে। জেনে নিন কী হতে পারে। 

আরও পড়ুন: Astrology News- বৃষ রাশির ব্যক্তিদের কেমন কাটবে এই মাস, দেখে নিন

বাস্তুশাস্ত্রে, দক্ষিণ-পশ্চিম (South West) দিকের উপকারিতা সম্পর্কে বর্ণিত আছে। বাস্তুশাস্ত্র (Vastu Shastra) অনুসারে, দক্ষিণ-পশ্চিম (South West)  দিকের উপাদান হল পৃথিবী (Earth)। এই দিকটি মাতৃভূমির সঙ্গে সম্পর্কিত। শাস্ত্র মতে এই মাতৃভূমি হলুদ রঙের সাথে আরও সম্পর্কিত। শাস্ত্রে এই রঙের সঙ্গে ঋতু সম্পর্কেরও উল্লেখ আছে। এই দক্ষিণ-পশ্চিম দিকটি বর্ষাকালের প্রথম দিকের সাথে সম্পর্কিত। বর্ষায় অনেকেই পেটের সমস্যায় ভোগেন। এই সময় নানা রকম পেটের ব্যাধীর জন্য ঠিক মতো খাবার খেতে পারেন না অনেকেই। হজমের সমস্যা হয়। বাস্তু (Vastu) মতে, এই দিকে হলুদ রঙের জিনিস রাখলে পেটের যাবতীয় সমস্যা সমাধান হবে। সারা বছরই ঘরের এই কোণায় হলুদ ফুল রাখতে পারেন। এতে পরিবারের সকল সদস্যের শারীরিক বাধা কেটে যাবে।  

আরও পড়ুন: Daily Horoscope- শনিবারে চার রাশির আর্থিক উন্নতির ব্যাপক সম্ভাবনা রয়েছে, দেখে নিন আজকের রাশিফল

অন্যদিকে, সংসারে আর্থিক বৃদ্ধি ঘটাতে হলুদ শুভ রং। ঘরের দক্ষিণ-পশ্চিম কোণায় হলুদ রঙের ফুল রাখলে আর্থিক উন্নতি ঘটে। ফুলের বদলে এই কোণায় হলুদ পর্দাও (Yellow Curtain) লাগাতে পারেন। এতেও উন্নতি ঘটবে। যদি আপনি বাড়ি বা অফিসের দক্ষিণ-পশ্চিম (South West) দিকে বড় গাছ বা চারা লাগান, তাহলে আপনি অনেক উপকার পাবেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios