শোওয়ার ঘরে রাখুন হলুদ ফুল, মিলবে দারুণ সুফল

| Oct 05 2022, 04:32 PM IST

শোওয়ার ঘরে রাখুন হলুদ ফুল, মিলবে দারুণ সুফল

সংক্ষিপ্ত

পরিবারে সুখ, শান্তি বজায় রাখতে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করেন অনেকেই। শাস্ত্র মতে, বাড়ি বানালে কিংবা ঘর সাজালে জীবনের একাধিক জটিলতা থেকে মুক্তি মেলে। তেমনই আর্থিক অনট, পারিবারিক বিবাদ সব কিছু কেটে যায়। তবে, জানেন কি বাস্তু বলতে শুধু ঘরের দিক দর্শন ও আসবাব নয়। বাড়ির চারপাশের অংশও পড়ছে বাস্তু শাস্ত্রের মধ্যে। 

বলা হয় যে আপনার জীবনে পরিবর্তনের জন্য, আপনার বাস্তু অনুসরণ করা উচিত, বাস্তু আপনার জীবনে অনেক পরিবর্তন নিয়ে আসে। এমনিভাবে, বাস্তু সবার জীবনে শুভ ও শান্তি নিয়ে আসে, আপনি যদি আপনার বাড়ির বাস্তু ঠিক করতে চান তবে আপনি করতে পারেন বাড়িতে কিছু বিশেষ ফুল আনুন। এই ফুলগুলি খুব শুভ এবং আপনি যদি এই ফুলগুলি আপনার বাড়িতে নিয়ে আসেন তবে আপনার বাড়িতে সুখ এবং সমৃদ্ধি আসবে।

পরিবারে সুখ, শান্তি বজায় রাখতে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করেন অনেকেই। শাস্ত্র মতে, বাড়ি বানালে কিংবা ঘর সাজালে জীবনের একাধিক জটিলতা থেকে মুক্তি মেলে। তেমনই আর্থিক অনট, পারিবারিক বিবাদ সব কিছু কেটে যায়। তবে, জানেন কি বাস্তু বলতে শুধু ঘরের দিক দর্শন ও আসবাব নয়। বাড়ির চারপাশের অংশও পড়ছে বাস্তু শাস্ত্রের মধ্যে। শাস্ত্রে উল্লেখ আছ একাধিক গাছের কথা। বাড়িতে সুখ, শান্তি বজায় রাখতে একাধিক গাছ লাগানোর কথা যেমন উল্লেখ আছে, তেমনই কোন গাছ লাগালে ক্ষতি হয় সে কথাও উল্লেখ রয়েছে শাস্ত্রে।

Subscribe to get breaking news alerts

কথিত আছে যে বাড়িতে হলুদ রঙের ফুল লাগানো খুব শুভ বলে মনে করা হয়, আপনি যদি ফুল খুব পছন্দ করেন তবে আপনি আপনার বাড়িতে হলুদ রঙের ফুল লাগাতে পারেন, যদি আপনি বেডরুমে একটি মাটির ফুলদানিতে হলুদ রঙের ফুল রাখেন। এটি দক্ষিণ-পশ্চিম কোণে রাখা উচিত, এটি করা খুব শুভ বলে মনে করা হয় এবং পরিবারে সুখ শান্তি বজায় থাকে।

কথিত আছে যে পদ্ম ফুল মা সরস্বতীর খুব প্রিয় এবং মা লক্ষ্মীর সাথেও যুক্ত, একইভাবে হলুদ রঙের ফুলটিকে প্রেম এবং আত্মসমর্পণের জন্য বিবেচনা করা হয়, তাই আপনি একটি পাত্রে একটি হলুদ ফুল রাখতে পারেন। উত্তর-পূর্ব অর্থাৎ বাড়ির উত্তর-পূর্ব দিকে। লাগাতে পারেন

বাড়ির বাস্তু দোষ দূর করার জন্য ফুলের বিশেষ গুরুত্ব বিবেচনা করা হয়েছে, তাই আপনাকে অবশ্যই বাড়িতে ফুল আনতে হবে এবং মাটিতে জল ভরাট করে প্রতিদিন তাজা ফুল লাগানোও খুব শুভ।