Asianet News BanglaAsianet News Bangla

ভগবান শিবের স্বপ্ন দেখা খুবই শুভ, ভোলানাথের কৃপা থাকলেই তবে এই বিশেষ মাসে দেখা দেন তিনি

হিন্দু ধর্মমতে শ্রাবন মাস একটি গুরুত্বপূর্ণ মাস। আর এই মাসে যদি কোনও ব্যক্তি বা মহিলার স্বপ্নে ভোলানাথ আসে তাহলে তা খুবই শুভ বলে মনে করা হয়।

Lord Shiva comes in a dream this month, it is a very auspicious sign bsm
Author
Kolkata, First Published Jul 12, 2022, 10:15 PM IST

প্রত্যেকেই ঘুমের মধ্যে কিছু না কিছু স্বপ্ন দেখি। স্বপ্ন শাস্ত্র অনুযায়ী স্বপ্নের মাধ্যমেও শুভ আর অশুভ ইঙ্গিত স্পষ্ট করে বোঝা যায়। হিন্দু ধর্মমতে শ্রাবন মাস একটি গুরুত্বপূর্ণ মাস। আর এই মাসে যদি কোনও ব্যক্তি বা মহিলার স্বপ্নে ভোলানাথ আসে তাহলে তা খুবই শুভ বলে মনে করা হয়। জ্যোতিষ অনুযায়ী শিব সম্পর্কি স্বপ্নগুলির মানে জেনে নিনঃ 

স্বপ্নশাস্ত্র বলছে যেকোনও সময়ই ভোলানাথের স্বপ্ন দেখা খুব শুভ। তবে শ্রাবন মাস যেহেতু শিবের জন্মমাস তাই এই মাসে শিবের স্বপ্ন দেখা খুবই শুভ বলে মনে করা হয়। 

স্বপ্নশাস্ত্র অনুসারে স্বপ্নে ভোলানাথকে দেখা একটি শুভ লক্ষ্ণ। জ্যোতিষ মতে এটি দ্রুত মনের ইচ্ছে পুরণ হওয়ার লক্ষণ। এজাতীয় স্বপ্ন দেখলে কাছাকাছি কোনও শিব মন্দিরে গিয়ে পুজো দেবে। তাহলে দ্রুত মনের ইচ্ছে পুরণ হবে আর শুভ সময় আসবে। 

শিবের মন্দির দেখাও শুভ ইঙ্গিত। যদি কোনও ব্যক্তি শুধুমাত্র শিবের মন্দির দেখেন স্বপ্নে তাহলে জ্যোতিষ মতে তিনি দ্রুত জীবনের চলমান অসুবিধেগুলি থেকে মুক্তি পেতে পারেন বলে ধরে নেওয়া হয়। অনেকেই মনে করেন এজাতীয় স্বপ্ন দেখলে সেই ব্যক্তির উন্নতির পথ দ্রুত খুলে যায়। 

শিবলিঙ্গ দেখলে সেই ব্যক্তি বা মহিলার খ্যাতি আর সম্মান দ্রুত বৃদ্ধি পায় বলে বিবেচনা করা হয়। এই স্বপ্ন দেখলে বাড়ির শিবলিঙ্গ বা মন্দিরে দিয়ে দুধ আর গঙ্গাজল দিয়ে অবশ্যই পুজো দিন। 

ভোলানাথের ত্রিশূলের স্বপ্ন দেখা অত্যান্ত শুভ আর পবিত্র বলে মনে করা হয়। অন্যদিকে স্বপ্নশাস্ত্র অনুযায়ী শ্রাবন মাসে যদি কোনও ব্যক্তি স্বপ্নে শিবের ত্রিশূল দেখেন তাহলে সেই ব্যক্তি দ্রুত সমস্য়া ঝামেলা থেকে মুক্তি পাবেন। আটকে থাকা কাজ দ্রুত সমাপ্ত হবে বলেও ধরে নেওয়া হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios