মে গ্রেগরীয় ক্যালেন্ডার বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের পঞ্চম মাস। এ মাসে মোট ৩১ দিন। মে মাসে উত্তর গোলার্ধে বসন্ত কাল এবং দক্ষিণ গোলার্ধে শরৎকাল থাকে। যার ফলে দক্ষিণ গোলার্ধে মে মাস হল উত্তর গোলার্ধের নভেম্বর মাসের সমতুল্য। রাশিচক্রের তৃতীয় রাশি মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। এই রাশির জাতক-জাতিকারা সময় বিশেষ কৃপণ আবার কখনও উদার মানসিকতার। এরা চঞ্চল এবং অস্থির মানসিকতার। এরা কাজ করতে খুব পছন্দ করে। এরা অত্যন্ত তোষামোদ প্রিয়। এরা কোন কাজ করবে কোন কাজ করবে না তা এরা সিদ্ধান্ত নিতে পারে না।

আরও পড়ুন- মঙ্গলবারে ৫ রাশির দুঃসংবাদ পাওয়ার যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল 

মিথুন রাশির জাতক-জাতিকারা কখনও বিশ্বাস করে তো কখনও সন্দেহ করে। প্রয়োজনের চেয়ে বেশি ভাবুকতা এদের এক বৈশিষ্ট্য। এরা প্রায়ই পেটের রোগ বা বদহজমে ভোগে। তবে এই রাশির জাতক-জাতিকারা তোষামোদ প্রিয়। এদের মেধা শক্তি তীক্ষ্ণ, তবে এরা অস্থিরমনা এবং নরম গরম ভাবযুক্ত। এদের মনের মধ্যে একই সঙ্গে দ্বিবিধ ভাবের খেলা চলে। এরা কাজ করতে ভালোবাসেন তবে কোন কাজ করবে বা কোন কাজ করবে না তা সব সময় ঠিক করতে পারে না। তবে জেনে নেওয়া যাক বছরের পঞ্চম মাস মিথুন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- রাশিঘর পরিবর্তন করছে শুক্র গ্রহ, কয়েকটি রাশির বাড়তে চলেছে সমস্যা 

মে মাসে মিথুন রাশির বাইরে গিয়ে সমস্যার সৃষ্টি হতে পারে। ব্যাবসায়ীদের জন্য এই মাসে আয় বৃ্দ্ধি পেতে পারে। কোনও কাজের ভুলের জন্য কর্মক্ষেত্রে সমস্যার সৃষ্টি হতে পারে। প্রেমের সম্পর্কে সমস্যার সৃষ্টি হতে পারে। এই মাসে নতুন কোনও কাজের খবর পাবেন। এই মাসে পেটের সমস্য়ায় ভুগতে হতে পারে। বাড়িতে অতিথি আসার জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। এই মাসে মায়ের শারীরিক অসুস্থতার জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। এই মাসে বাড়তি খরচের জন্য দুশ্চিন্তা বৃদ্ধি পেতে পারে। শিল্পীদের জন্য এই মাস খুব ভালো।